fff
বিনোদন

বয়স নিয়ে ভাবলে চলবেনা, আমি অন্তঃসত্ত্বা অবস্থাতেও কাজ করেছি: Kareena Kapoor

মহাননগর বার্তা ওয়েবডেস্কঃ যে রাঁধে, সে চুলও বাঁধে। বহুল প্রচলিত এই প্রবচনকেই এবার সত্যি করে দেখালেন করিনা কাপুর (Kareena Kapoor)। মাতৃত্বকালীন অবস্থাতেও নিজের কাজকেই বেশি গুরুত্ব দিয়েছেন এই অভিনেত্রী(Kareena Kapoor)। অন্তঃসত্ত্বা অবস্থায় সাবধানে থাকাই দস্তুর। কিন্তু নিজের কাজকে এগিয়ে রাখেন যারা, তাদের কাছে এই পরিস্থিতিতেও, কর্মক্ষেত্রের দায়বদ্ধতাই বেশি প্রাধান্য পায়। তারই নিদর্শন তৈরি করেছেন নবাব পরিবারের বধূ করিনা কাপুর(Kareena Kapoor)। তাঁর কাজের ক্ষেত্রে অন্তঃসত্ত্বা অবস্থাকে বাধা বলে গণ্য করেননি তিনি। বরং চেষ্টা করেছেন নিজের সেরাটা নিংড়ে দেওয়ার। এমনিতেই বলিউডের প্রথম সারির অভিনেত্রীদের মধ্যে করিনা এখনও অনেক পরিচালকেরই প্রথম পছন্দের। এই আগস্ট মাসেই মুক্তি পেতে চলেছে করিনা কাপুর(Kareena Kapoor) ও আমীর খান (Aamir khan) অভিনীত বহু প্রতিক্ষিত ছবি লাল সিং চাড্ডা (Laal singh chaddha)।

আসন্ন মুক্তিপ্রাপ্ত ছবি লাল সিং চাড্ডা’র(Laal singh chaddha) প্রচারে এখন ব্যস্ত করিনা কাপুর(Kareena Kapoor)। দেশের বিভিন্ন প্রান্তে ছুটে বেড়াচ্ছেন ছবির প্রচারে। এর মধ্যেই ফাঁস করেছেন তাঁর অন্তঃসত্ত্বা হওয়ার খবর। তিনি জানিয়েছেন যখন লাল সিং চাড্ডা’র শুটিং চলছিলো, তখন তিনি সাড়ে পাঁচ মাসের অন্তঃসত্ত্বা ছিলেন। কিন্তু এটা তাঁর কাছে প্রতিবন্ধকতা মনে হয়নি। বরং তিনি আরো মনোযোগী হয়েছিলেন, নিজের সেরা অভিনয় দক্ষতা নিয়োগ করতে। একই সঙ্গে তিনি নজর রেখেছেন যাতে আসন্ন সন্তানের কোনো সমস্যা না হয়। এই দুই দিক তিনি একা হাতেই সামলিয়েছেন অবলীলায়।

একইসঙ্গে বলিউডের বেবো আপত্তি জানিয়েছেন বয়সবাদ (Ageism) নিয়েও। তিনি একটি সর্বভারতীয় সংবাদ চ্যানেলকে জানিয়েছেন, কাজের ক্ষেত্রে বয়সাটা সমস্যা নয়। এটা একটা সংখ্যা মাত্র। সামাজিক মাধ্যমের আলোচনায় বয়সবাদ(ageism) ভালোলাগে; কিন্তু বাস্তবে এটা কোনো কাজের বিষয় নয়। তাঁর কথায়, “যদি তুমি প্রতিভাবান হও তাহলে নিশ্চই কাজ পাবে”। তিনি আরো বলেছেন, ” অনেকেই বয়স নিয়ে লেখালিখি করছেন, কিন্তু আমরা কাজ করে চলেছি। বলিউডে বয়সবাদ(Ageism) নিয়ে আলোচনা সামাজিক মাধ্যমেই ভালোলাগে, বাস্তব জীবনে নয়”।

করিনা কাপুর(Kareena Kapoor) এবং আমির খান (Aamir Khan) অভিনীত আসন্ন ছবি লাল সিং চাড্ডা (Laal Singh Chaddha) মুক্তি পাবে আগামী সপ্তাহেই। অন্তঃসত্ত্বা অবস্থাতেই তার প্রচার চালাচ্ছেন করিনা। অন্তঃসত্ত্বা অবস্থাতেও তাঁর কাজ করা নিয়ে প্রশ্ন করা হলে, করিনার সাফ উত্তর, “আমি সাড়ে পাঁচমাসের অন্তঃসত্ত্বা অবস্থাতেও লাল সিং চাড্ডা(Laal singh chaddha) এর শুটিং করেছে। এটা নিয়ে কারো যদি সমস্যা হয়, তাহলে সে আমাকে কাজে নেবেনা।”

বয়স হয়ে যাওয়া এবং অন্তঃসত্ত্বা অবস্থাতেও কাজ নিয়ে প্রশ্ন উঠলে কী বলবেন করিনা কাপুর (Kareena Kapoor)?

করিনার অভিমত, এখন কথা বলার সবার অধিকার আছে। নানারকম মঞ্চ আছে। বিভিন্ন মানুষ বিভিন্ন কথা বলবে। সব কথাকে গুরুত্ব না দেওয়াই ভালো। কিছু বিষয়কে এড়িয়ে যেতে হয়।

নিজের প্রসঙ্গে বলতে গিয়ে, ভ্রাতৃবধূ আলিয়ার প্রসঙ্গও টেনেছেন করিনা। অন্তঃসত্ত্বা অবস্থায় শুটিং করার জন্য আলিয়ার প্রশংসাও শোনা যায় তাঁর গলায়। করিনা বলেন “আমিরের সঙ্গে অভিনয়ের সময় আমি সাড়ে পাঁচ মাসের অন্তঃসত্ত্বা ছিলাম। আলিয়াও অন্তঃসত্ত্বা, কিন্তু সেও এই অবস্থায় তাঁর কাজ করে চলেছে। মূল বিষয়টা হলো, আমাদের গন্ডি ভাঙতে হবে এবং নতুন চ্যালেঞ্জ নিতে হবে।”

সম্প্রতি আমির খানের(Aamir Khan) ২০১৫ সালে করা একটি মন্তব্যের প্রেক্ষিতে লাল সিং চাড্ডা(Laal singh chaddha) ছবিটিকে সামাজিক মাধ্যমে বয়কটের ডাক দিয়েছেন একাংশ। এই নিয়েও বিতর্ক শুরু হয়েছে। পৃথ্বিরাজ কাপুর, রাজ কাপুরদের উত্তরসূরী করিনা জানিয়েছেন, “আমি এগুলোকে গুরুত্ব দিইনা। আমার যেটা ইচ্ছা করে আমি সেটাই পোস্ট করবো। আমি মনে করি, এটা একটা ছবি, যা মুক্তি পেতে চলেছে এবং সবার তাতে মতামত থাকতে পারে। এটাই বিষয়। যদি এটা একটা ভালো ছবি হয়, তাহলে আমার বিশ্বাস, এটা সমস্ত কিছুকে চাপা দিয়ে দেবে। আমি বিশ্বাস করি একটা ভালো ছবি সমস্ত বিরোধকেই চাপা দিয়ে দেয়।”

অন্তঃসত্ত্বা অবস্থায় কাজের যে নিদর্শন তৈরি করেছেন সৈফ আলি খানের ঘরনী; তাতে বাহবা জানাচ্ছেন সিনেমা বোদ্ধারা। কাজের প্রতি তাঁর দায়বদ্ধতাকে কুর্নিশ জানাচ্ছেন তারা। এখন অপেক্ষা ১১ আগস্টের। ওই দিনই মুক্তি পেতে চলেছে টম হ্যাংকস অভিনীত হলিউডের বিখ্যাত ছবি ‘ফরেস্ট গাম্প অনুসরণে’ তৈরি লাল সিং চাড্ডা (Laal singh chaddha) ছবিটি। ছবিটিতে অভিনয় করেছেন করিনা কাপুর (Kareena Kapoor), আমির খান (Aamir Khan) ছাড়াও দক্ষিণী তারকা নাগা চৈতন্য ও মোনা সিং। এই ছবির মাধ্যমেই বলিউডে পা রাখতে চলেছেন দক্ষিণী তারকা নাগা চৈতন্য। অভিনেত্রী সামান্থার সঙ্গে বিবাহ বিচ্ছেদের পরে, তিনিও বি টাউনে যথেষ্ট আলোচনার কেন্দ্রবিন্দু।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
Close
Close

Adblock Detected

Please Disable your ADBlocker!