fff
টেকনলজি

বাম্পার অফার ! এবার Redmi 10 পাওয়া যাচ্ছে Flipkart- এ মাত্র 750 টাকায়

মহানগর বার্তা ওয়েবডেস্ক: বাজারে এল মাত্র 750 টাকায় Redmi 10 স্মার্টফোন। বর্তমান যুগে ডিজিটালের ওপর অনেকটাই নির্ভর আমরা। এই ডিজিটাল যুগে স্মার্টফোন (Smartphone) ছাড়া অচল মানুষ।এবার Flipkart নিয়ে এল সেসব মানুষের জন্যই বাম্পার Sale। Flipkart এর হাত ধরে বাজারে এল মাত্র 750 টাকায় Redmi 10 স্মার্টফোন।যত দিন যাচ্ছে না না রকম নতুন ফিচার (Features) যুক্ত হয়ে তৈরী হচ্ছে স্মার্ট ফোন। কম দামে ভালো ফিচার যুক্ত কোন ব্র্যান্ডের স্মার্টফোন কেনা যায় এই বিষয়ে চিন্তিত থাকে প্রায়অনেকেই। এবার আপনি যদি ভেবে থাকেন এই মুহূর্তে সস্তায় (Sale) কোনো ভালো ফিচার যুক্ত স্মার্টফোন কিনবেন!  আর রেডমি (Redmi) যদি হয়ে থাকে আপনার পছন্দের ব্র্যান্ড (Brand)। তাহলে, এই মুহুর্তে আপনি পেয়ে যাবেন সব থেকে সেরা অফার(Sale)। এখন ফ্লিপকার্ট (Flipkart) এ চলছে ধামাকা Sale। মাত্র 750 টাকায় পাওয়া যাচ্ছে Redmi 10 স্মার্টফোনটি।না এটা কোনো ভুয়ো খবর নয়, একেবারে সত্যি। আসাধারন ফিচার যুক্ত Redmi 10 স্মার্টফোনটি জলের দামে(Sale)পাওয়া যাচ্ছে ফ্লিপকার্টের (Flipkart) ‘হট ডিল’ (Hot deal) অফারে। “1994 সালে আইবিএম(IBM) কোম্পানি এবং মিতসুবিসি ইলেকট্রিক কর্পোরেশন যৌথ উদ্যোগে তৈরি করেছিল বিশ্বের প্রথম স্মার্ট ফোন। যার নাম ছিল আইবিএম সিমন।”

এরপর এই স্মার্টফোন বাজারে আসার প্রায় 15 বছর পরে অ্যাপল আইফোন (Apple iPhone) বাজারে আসে।’ বর্তমানে বাজারে রয়েছে নানান ব্র্যান্ডের স্মার্টফোন। চলুন এই অফার সম্পর্কে বিস্তারিত জেনে নিন। 4 জিবি/64 জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের Redmi 10 স্মার্টফোনের (Smartphone) আসল দাম হল 14,999 টাকা। সম্প্রতি ই-কমার্স জায়ান্ট সংস্থাটি একটি অফার(Sale)নিয়ে এসেছে। এই অফারে Redmi 10 স্মার্টফোনটির ওপর থাকছে 26% ছাড়(Sale)। অর্থাৎ 10,999 টাকায় পেয়ে যাবেন Redmi 10 স্মার্টফোনটি।এবার আপনাদের মনে প্রশ্ন উঠবে তালে 750 টাকায় Redmi 10 স্মার্টফোনটি কীভাবে মিলবে। Flipkart নিয়ে এসেছে Redmi10 -এর ওপর বাম্পার এক্সচেঞ্জ অফার (Exchange Offer)।এই অফারে পুরোনো ফোন পাল্টে (Exchange Offer) এই মডেলটি নিলে পেয়ে যাবেন 10,250 টাকা ছাড়(Sale)। অর্থাৎ নতুন ফোনটি পাবেন মাত্র 750 টাকায়।

এই অফার (Exchange Offer) অনুযায়ী Redmi 10  মডেলের 16,999 টাকার 6 জিবি/128 জিবি স্টোরেজ সংস্করণ ফোনটি ক্রেতারা পাবেন 12,499 টাকায়।এখানেই শেষ নয় ছাড়!এর সঙ্গে থাকবে 11,750 টাকার এক্সচেঞ্জ অফার(Exchange Offer)। অর্থাৎ 750 টাকায় পেয়ে যাবেন Redmi 10 স্মার্টফোনটি। তবে আরও রয়েছে এই বাম্পার অফারের (Sale) ধামাকা। এই অফারে আপনি পেতে পারেন 5% ক্যাশব্যাক (Cashback)। যদি ক্রেতা ফ্লিপকার্ট অ্যাক্সিস ব্যাংক (Flipkart Axis Bank) কার্ড দিয়ে payment করেন তাহলে অবশ্যই পাবেন cashback। কিন্তু এই অফার (Exchange Offer) চলবে সীমিত সময়ের জন্যে। তাই যারা নতুন স্মার্টফোন নিতে চান তারা এই বাম্পার অফারে (Exchange Offer) কিনে ফেলুন।

Redmi 10 Smartphone Features

৬.৭ ইঞ্চি এইচডি+ আইপিএস ডিসপ্লে পেয়ে যাবেন Redmi 10 স্মার্টফোনে।এর সঙ্গে Redmi 10 – এ রয়েছে  6,000 এমএএইচ ব্যাটারি, 6 জিবি পর্যন্ত ram এবং কোয়ালকম স্ন্যাপড্রাগন 680 প্রসেসর। এর পাশাপাশি Redmi 10 – এ রয়েছে ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ, যার মধ্যে 50 মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা অন্তর্ভুক্ত থাকবে। সমীক্ষা অনুযায়ী এই Redmi 10 হল অন্যতম সবচেয়ে বেশি বিক্রিত স্মার্টফোন। তাই কম দামে পুষ্টিকর হল এই ব্র্যান্ড (Brand)। সস্তায় দুর্দান্ত ফিচার পাওয়া যায় রেডমির (Redmi) এই স্মার্টফোনে।

উল্লেখ্য, রেডমি (Redmi) মোবাইল ফোনের বাজারে একটি বড় পণ্য (Product) হয়ে উঠেছে। গত কয়েক বছরে এই Brand এর Smartphone এর সুনামের কারণ হল তাদের পরিমিত দাম। এই Brand এর একটি উল্লেখযোগ্য ব্যাপার হল এরা ব্যবহারকারীর Choice কে গুরুত্ব দেয়।

প্রসঙ্গত, ‘স্মার্ট ফোনের জনক যদি কাউকে বলা হয় তিনি হলেন অ্যান্ডি রুবিন, কারণ অ্যান্ডি রুবিন এন্ড্রয়েড (Android) আবিষ্কার করেন। এন্ড্রয়েড এর জনক হিসেবে ধরা হয় এন্ডি রুবিন(Andy Rubin) কে। তবে পরে তার সাথে আরো তিন জন মিলে Android.Inc নামের কোম্পানি প্রতিষ্ঠা করেন, তারা হলেন রিচ মাইনার্স(Rich Miner), নিক সিয়ার্স(Nick Sears) ও ক্রিস হোয়াইট (Chris White)। তারা এই এন্ড্রয়েড কোম্পানি 2003 সালে প্রতিষ্ঠা করেন এবং 2005 সালে Google তাদের থেকে কোম্পানি টি কিনে নেয় এবং তাদেরকে Google চাকুরী করার সুযোগ দেয়।’

‘বিশ্বের প্রথম স্মার্টফোন ছিল সিমন, যে ফোনটিতে কোন কিপ্যাড ছিলনা। বর্তমান সময়ে বাজারে পাওয়া অভিনব স্মার্টফোনের মতোই টাচস্ক্রিনে (Screen touch) ভেসে ওঠা নম্বরে আঙুল ছুঁইয়ে কল করতে হতো। ফোনটির দৈর্ঘ্য ছিল 8 ইঞ্চি, চওড়ায় 2.5 ইঞ্চি এবং ফোনটি 1.5 ইঞ্চি পুরু ছিল। ওজন ছিল 500 গ্রাম।

বিশ্বের প্রথম স্মার্টফোনের মেমরি ছিল মাত্র 1 এমবি এবং এই ফোনের ব্যাটারিও ছিল খুবই দুর্বল। কারণ একবার ফুল চার্জ দেয়ার পর মাত্র 1 ঘণ্টার ব্যাটারি

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
Close
Close

Adblock Detected

Please Disable your ADBlocker!