রাজ্যরাজনীতি

রাজ্যে কৃষি বিল নিয়ে নাছোড়বান্দা বিজেপি, জেলায় জেলায় কর্মসূচি দিলীপ লকেটদের

মহানগর বার্তা ওয়েবডেস্কঃ পূর্ব পরিকল্পনা অনুযায়ী কৃষি বিলের স্বপক্ষে এবার তৃণমূলের পাল্টা প্রচারে নামবে বিজেপি। বিজেপি জানিয়েছে, এই বিলের স্বপক্ষে জেলায় জেলায় কৃষকদের নিয়ে মিছিল করা হবে, বাড়ি বাড়ি গিয়ে বৈঠক করবে গেরুয়া শিবির। কথা বলবে কৃষকদের পরিবারের সঙ্গেও। কৃষি বিল ও তার সুবিধা সম্পর্কে তাঁদেরকে বিস্তারত বলা হবে। শনিবার থেকেই রাজ্যের কৃষকদের মন পেতে এই উদ্যোগ শুরু করবে গেরুয়া শিবির। ওইদিন একসঙ্গে ১৩টা জায়গায় এই কৃষি বিলের পক্ষে সাংবাদিক বৈঠক করবে বিজেপি।

এদিন কৃষি বিল প্রসঙ্গে কথা বলেন বিজেপি নেতা রাহুল সিনহা। তিনি বলেন, ‘‌কৃষকদের উন্নয়নের জন্য দায়বদ্ধ বিজেপি। তাই স্বাধীনভাবে কৃষকদের রোজগার করার ব্যবস্থা করে দিয়েছেন মোদিজী।’‌ তৃণমূলকে কটাক্ষ করে বলেন, ‘‌সেই কারণেই তৃণমূল, বামেরা চিন্তিত।’‌ রাহুল সিনহার দাবি, কৃষি বিল নিয়ে মুখ্যমন্ত্রী মিথ্যা কথা বলছেন এবং কৃষকদের ভুল বোঝাচ্ছেন। তিনি অভিযোগ করে বলেন, ‘‌কৃষক সম্মান নিধি টাকা এই রাজ্যের কৃষকদের দেননি মুখ্যমন্ত্রী। বীজ থেকে বিক্রি সব ঠিক করবে কৃষকরা। ক্ষতিটা কোথায়?’‌

রাহুল সিনহার পাশাপাশি কৃষি বিলের স্বপক্ষে সওয়াল করেন হুগলির সাংসদ লকেট চট্টোপাধ্যায়। তিনি বলেন, ‘‌এই কৃষি বিল ঐতিহাসিক বিল। এতদিন ধরে কৃষকরা অপেক্ষা করেছেন স্বাধীনতার জন্য। এতদিন পর মোদী জি এই সুযোগ করে দিলেন। আর তাতেই তৃণমূলের সমস্যা হচ্ছে।’‌ প্রসঙ্গত রবিবার কৃষি বিল নিয়েই উত্তাল হয়ে ওঠে সংসদ চত্ত্বর। বিরোধীদের তাণ্ডবে সংসদের কাজ স্থগিত হয়ে যায়। বরখাস্ত করা হয় তৃণমূলের দুই সাংসদ সহ আটজন সংসদ সদস্যকে।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close