fff
টেকনলজি

স্বাধীনতা দিবসের আগেই অ্যামাজন (amazon) নিয়ে এল কেনাকাটার উৎসব

মহানগর বার্তা ওয়েবডেস্কঃ ৭৫ তম স্বাধীনতা দিবস। হাতে আর দু’সপ্তাহ‌‌ও নেই। তার আগেই আসতে চলেছে বড় চমক। আগামী ৬ আগস্ট থেকে অ্যামাজনে (amazon) শুরু হচ্ছে গ্রেট ফ্রিডম ফেস্টিভ্যাল। তাদের প্রধান প্রতিদ্বন্দ্বী ফ্লিপকার্ট (flipkart) অবশ্য আগেই একই দিন থেকে বিগ সেভিং ডেজ (Big Saving Days) সেলের কথা ঘোষণা করেছিল। ফলে স্বাধীনতা দিবসের আগে গ্রাহকদের এখন পোয়া বারো।

৬ থেকে ১০ আগস্ট পর্যন্ত অ্যামাজনের (amazon) গ্রেট ফ্রিডম ফেস্টিভ্যাল সেল চলবে। ফ্লিপকার্টেও একই দিন ধার্য করা হয়েছে। ফলে দুটো সংস্থা থেকেই ৫ দিন ধরে বিশাল ছাড়ে জিনিসপত্র কিনতে পারবে সবাই। মজার বিষয় হল, দিন কয়েক আগেই অ্যামাজন (amazon) প্রাইম ডেজ সেল চালিয়েছিল। কিন্তু স্বাধীনতা দিবসের সময় কেনাকাটির বাজার সব সময় চড়া থাকে। সেই বিষয়টাকে টার্গেট করেই ফ্লিপকার্ট(flipkart) বিগ সেভিংস ডেজ সেলের কথা ঘোষণা করতেই আসরে নেমে পড়েছে অ্যামাজন (amazon)।

অনলাইন কেনাকাটার জনপ্রিয় সাইট অ্যামাজন (amazon) ইতিমধ্যেই জানিয়েছে গ্রেট ফ্রিডম ফেস্টিভ্যালে স্মার্টফোনে তারা ৪০% ছাড় দেবে। এছাড়াও যে কোনও ধরনের মোবাইল অ্যাক্সেসরিজ, বিশেষত হেডফোনের ক্ষেত্রে এই ছাড়ের পরিমাণ ৭৫% পর্যন্ত হবে বলেও জানিয়েছে। ল্যাপটপ এবং ট্যাবলেটে ৪০% ছাড় পাওয়া যাবে। এমনকি এক্সচেঞ্জ অফারও এই সময় অ্যাভেলেবেল থাকবে বলে জানিয়েছে অ্যামাজন (amazon)। ফলে ইলেকট্রনিক্স গ্যাজেট কেনার ক্ষেত্রে এ এক সুবর্ণ সুযোগ তা আর বলার অপেক্ষায় রাখে না।

এছাড়াও অ্যামাজনের (amazon) নিজস্ব ইলেকট্রনিক প্রোডাক্ট যেমন কিন্ডেল ই-বুক, ফায়ার টিভি, ইকো স্পিকার বিপুল ছাড়ে গ্রেট ফ্রিডম ফেস্টিভ্যালে বিক্রি হবে। সেইসঙ্গে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার গ্রাহকদের জন্য আরও আকর্ষণীয় অফার ঘোষণা করেছে তারা। এসবিআই এর কার্ড দিয়ে পেমেন্ট করলে ইনস্ট্যান্ট ১০% ছাড় পাওয়া যাবে। অর্থাৎ কোন‌ও প্রোডাক্টের উপর যা ছাড় পাওয়া যাবে তার উপর আরও ১০% অতিরিক্ত ছাড় পাবেন এসবিআই গ্রাহকরা।

এছাড়াও অ্যামাজন (amazon) জানিয়েছে গ্রেট ইন্ডিয়ান ফেস্টিভ্যাল চলাকালীন প্রতিদিন রাত আটটা থেকে মধ্যরাত পর্যন্ত কিছু লিমিটেড পিরিয়ড অফার, অর্থাৎ সীমিত সময়ে উপলব্ধ অফার থাকবে। তবে শুধু ইলেকট্রনিক দ্রব্য নয়, জামা-কাপড়, জুতো, আসবাবপত্র, বাসন-কোসন সবেতেই এই ছাড় পাওয়া যাবে। তবে এখনও পর্যন্ত অফারের সবকটি বৈশিষ্ট্য অ্যামাজন জানায়নি। সেটা আগামী দু-একদিনের মধ্যেই সমস্ত গ্রাহককে জানিয়ে দেওয়া হবে বলে জানা গিয়েছে।

এছাড়াও গ্রেট ফ্রিডম ফেস্টিভ্যালে এক্সচেঞ্জ অফারের সুবিধাও দিচ্ছে অ্যামাজন (amazon)। ফলে পুরনো ফ্রিজ, ল্যাপটপ বা প্রেসার কুকার বদলে কম অর্থ খরচ করে সহজেই পেয়ে যেতে পারেন নতুন একটি‌। এ সুযোগ কেউ হাতছাড়া করে!

গ্রেট ফ্রিডম ফেস্টিভ্যালে কেন কিনবেন?

অ্যামাজনের (amazon) গ্রেড ফিডম ফেস্টিভ্যালে কেনাকাটির অন্যতম প্রধান কারণ হল আকর্ষণীয় অফার। একই জিনিস অন্য সময় কিনলে আপনার যতটা খরচ হবে তা এই পাঁচদিনের মধ্যে কিনে নিলে অনেকটাই টাকা বাঁচবে। বিশেষ করে এই মূল্য বৃদ্ধির সময়ে সাধারণ মানুষের কাছে এক বড় সুযোগ।

তাছাড়াও সামনেই উৎসবের মরশুম আসছে। বাঙালির সবচেয়ে বড় উৎসব দুর্গাপুজো ১ অক্টোবর থেকে শুরু হয়ে যাবে। ফলে আগস্টের মাঝামাঝি থেকে জিনিসপত্রের দাম চড়া হতে শুরু করবে। কিন্তু তার মাত্র কটা দিন আগে অনেকটাই ছাড়ে পুজোর কেনাকাটা সেরে ফেলতে পারেন অ্যামাজন থেকে।

তাছাড়া চাকরিজীবীরা অনেকেই বোনাসের টাকায় পুজোর সময় ইলেকট্রনিক্স জিনিস কেনেন। সেটা কদিন আগে কিনে ফেলতে পারলে অনেকটাই টাকা বাঁচবে। পরে বোনাস যখন পাবেন তখন বিষয়টা পুষিয়ে যাবে। উল্টে উপরি লাভ হবে আপনার‌ই।

কী করতে হবে?

খুব কিছুই নয়। ওয়েবসাইট আছেই, তবে সবচেয়ে ভালো হয় আপনি যদি অ্যামাজন (amazon) অ্যাপটা ডাউনলোড করে নেন। এরপর ই-মেল আইডি দিয়ে সাইন বা লগ ইন করে নেবেন। আর ৬ আগস্ট রাত ১২ টা বাজলেই অ্যামাজনে ঢুকে অর্ডার দিয়ে দেবেন যা আপনার চাই। দেরি করলে কিন্তু সুযোগ হারাতে পারেন। কারণ গ্রেট ফ্রিডম ফেস্টিভালে দ্রুত স্টক ফুরোয়। তবে আপনি যদি অ্যামাজনের প্রাইম মেম্বার হন তবে খুব‌ই ভালো হয়। তাতে আরও অতিরিক্ত কিছু ছাড় পেয়ে যেতে পারেন।

ফ্লিপকার্ট ও অ্যামাজনে (amazon) এক‌ই দিনে এই মহাছাড়ের পর্ব শুরু হ‌ওয়ায় ক্রেতাদের‌ই যে সুবিধা হল তা আর বলার অপেক্ষা রাখে না। কারণ তাতে অফার ট্যালি করে জিনিস কিনতে পারবেন সকলেই।

এর আগেও দারুণ অফারের নজির রেখেছে অ্যামাজন

Amazon-এর তরফে ইতিমধ্যেই জানিয়ে দেওয়া হয়েছিল যে গ্রেট ইন্ডিয়ান ফেস্টিভ্যাল সেলে (Amazon Great Indian Festival Sale 2021) নানা ধরনের বাম্পার অফার পাওয়া যাবে। স্মার্টফোন (Smartphone), ল্যাপটপ (Laptop), অ্যাকসেসারিজ (Accessories), অডিও প্রোডাক্টস (Audio Products), টিভি (Tv), অ্যাপ্লায়েন্সেস (Appliances) ইত্যাদি বিভিন্ন প্রোডাক্টসের ওপর থাকবে বাম্পার অফার। গ্রেট ইন্ডিয়ান ফেস্টিভ্যাল সেলে প্রায় ১০০০-এর ওপর নানা ব্র্যান্ডের প্রোডাক্ট লঞ্চ করা হয়, যেমন – Apple, Asus, Fossil, HP, OnePlus, Samsung, Sony, Xiaomi ইত্যাদি। এছাড়াও বিভিন্ন ধরনের নতুন মডেলের স্মার্টফোন মেগা সেলের মাধ্যমে বিক্রি করা হয়।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
Close
Close

Adblock Detected

Please Disable your ADBlocker!