দেশ

হোয়াটস অ্যাপ চ্যাট কান্ডে বিপাকে অর্ণব, দেশদ্রোহী আখ্যা শিবসেনার

মহানগর বার্তা ওয়েবডেস্ক: কংগ্রেস ও জোটসঙ্গী শিবসেনার তীর এবার রিপাবলিক টিভির সাংবাদিকের বিরুদ্ধে। কংগ্ৰেসের অভিযোগ পুলওয়ামা হামলার পর উচ্ছ্বাস প্রকাশ করে এবং জাতীয় নিরাপত্তা সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্য ফাঁস করে আসলে মানুষের আস্থা এবং বিশ্বাস ভেঙেছেন রিপাবলিক টিভির সম্পাদক। হোয়াটসঅ্যাপ চ্যাট কান্ডে আরো বিপাকে সাংবাদিক অর্ণব গোস্বামী।

ফাঁস হওয়া হোয়াটসঅ্যাপ চ্যাটের ভিত্তিতে অর্ণবের বিরুদ্ধে মামলা দায়ের করল কংগ্রেসের ছাত্র সংগঠন NSUI। এই ফাঁস হওয়া চ্যাট ঘিরে অভিযোগ বালাকোট এয়ার স্ট্রাইকের ব্যাপারে আগে থেকেই জানতেন রিপাবলিক টিভির সাংবাদিক। এবং বালাকোট এয়ার স্ট্রাইক আসলে নির্বাচনের কথা মাথায় রেখেই করা হয়েছিল।

এই অভিযোগের পরই থেমে থাকেনি কংগ্ৰেস। কংগ্রেসে নেতা মণীশ তিওয়ারিএও অভিযোগ করেন, বিজেপি যে শুধু ২০১৯ লোকসভা নির্বাচনের কথা মাথায় রেখেই জাতীয় নিরাপত্তার সঙ্গে আপস করেছিল, তা অর্ণবের ফাঁস হওয়া চ্যাট থেকেই পরিষ্কার।

তিনি বলছেন,”সংবাদমাধ্যমে প্রকাশিত খবর সত্যি হলে, ২০১৯ লোকসভা নির্বাচনের সঙ্গে সরাসরি যোগা ছিল বালাকোট এয়ার স্ট্রাইকের। কেন জাতীয় নিরাপত্তার সঙ্গে এভাবে আপস করা হল? এই ঘটনায় যৌথ সংসদীয় কমিটির (JPC) তদন্ত প্রয়োজন।” কংগ্ৰেসের পাশাপাশি জোটসঙ্গী শিবসেনাও বিঁধলো সাংবাদিক অর্ণব গোস্বামীকে। অভিযোগ করা হয়েছে, ”এভাবে জাতীয় নিরাপত্তা সংক্রান্ত তথ্য নিয়ে কথা বলাটা আসলে দেশদ্রোহিতা। দেশে জরুরি অবস্থার মতো পরিস্থিতি চলছে।”

প্রসঙ্গত, BARC-এর প্রাক্তন সিইও পার্থ দাশগুপ্তর সঙ্গে রিপাবলিক টিভির অন্যতম কর্ণধারের হোয়াটসঅ্যাপ চ্যাটের কিছু স্ক্রিনশট নেটদুনিয়ায় সম্প্রতি ভাইরাল হয়েছে। যার জেরে ক্ষোভ প্রকাশ করছে নেটিজেনদের একাংশ। তাদের দাবি, অর্ণবের কথায় ইঙ্গিত মিলেছে তিনি বালাকোট এয়ার স্ট্রাইকের কথাও আগেভাগে জানতেন। ব্যবসায়িক সুবিধার জন্য প্রধানমন্ত্রীর দপ্তর এবং ‘এএস’ নামের ওই ব্যক্তির সঙ্গে ঘনিষ্ঠতার কথাও বলতে দেখা গিয়েছে রিপাবলিক টিভির এই সঞ্চালককে।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close