দেশ

৫৫ একর জমি, ৭০ কোটির সম্পত্তি, কোথায় পেলেন পুলিশকর্তা, তদন্তে এসিবি

মহানগর বার্তা ওয়েবডেস্কঃ ‌৭০ কোটি টাকার হিসেব বহির্ভূত সম্পত্তির মালিক এক পুলিশকর্তা! তেলঙ্গানার এই ঘটনায় অভিযুক্তর বিরুদ্ধে মামলা রুজু করেছে দুর্নীতি দমন শাখা (এসিবি)। এসিবি জানিয়েছে, রাজ্যের বিভিন্ন এলাকায় ছড়িয়ে ছিটিয়ে রয়েছে অভিযুক্ত অ্যাসিস্ট্যান্ট কমিশনার অফ পুলিশ নরসিংহ রেড্ডির সম্পত্তি। রচকোন্ডা কমিশনারেটের মালকাজগিরি ডিভিশনে কর্মরত ওই পুলিশকর্তা তাঁর কর্মজীবনে অসংখ্য বেআইনি কাজ করে এত সম্পত্তি জমিয়েছেন বলে মনে করা হচ্ছে।

তদন্তে উঠে এসেছে, যে সম্পত্তি তাঁর রয়েছে, সরকারি ভাবে দেখানো হয়েছে যে তা সাড়ে সাত কোটি টাকার সমান। কিন্তু আদতে ওই পরিমাণ সম্পত্তির বাজারমূল্য ৭০ কোটি টাকা। তদন্তকারীরা জানিয়েছেন, গোপন সূত্রে কিছু খবর পেয়ে হায়দরাবাদের অন্তত ২৫টি এলাকায় তল্লাশি অভিযান চালায় এসিবি। তেলেঙ্গানার ওয়াব়্যাঙ্গেল, জানগাঁও, নালগোণ্ডা, করিমনগর এবং অন্ধ্রপ্রদেশের অনন্তপুর জেলাতেও হানা দেন তদন্তকারীরা।

তল্লাশি অভিযানে খোঁজ মেলে ৫৫ একর চাষজমি রয়েছে অনন্তপুরে। আরও অসংখ্য বাণিজ্যিক প্লট রয়েছে বিভিন্ন শহরের প্রাণকেন্দ্রে। আছে চারতলা বাণিজ্যিক বিল্ডিং, দুটি বাড়ি, ১৫ লক্ষ টাকার ক্যাশ, দুটি ব্যাঙ্ক লকার, রিয়েল এস্টেটের ব্যবসায় বড় বিনিয়োগ। সব মিলিয়ে এই পরিমাণ সম্পত্তির বাজার মূল্য অন্তত ৭০ কোটি টাকা। এখনও চলছে তদন্ত, খোঁজ মিলতে পারে আরও সম্পত্তির।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close