সিনেমা

ভক্তদের জন্য সুখবর, সিনেমা হলগুলিতে ফের দেখানো হবে সুশান্তের কেদারনাথ ছবি

মহানগর বার্তা ওয়েবডেস্কঃ দীর্ঘ প্রায় সাত মাস পর দেশ জুড়ে পুনরায় খুলছে সিনেমা হল। আগামী ১৫ অক্টোবর থেকে ৫০ শতাংশ আসনের ভিত্তিতে সিনেমা হল গুলি খুলে দেওয়ার সিদ্ধান্ত ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার। আর সেই সঙ্গে ভক্তদের মুখে হাসি ফুটিয়ে ঘোষিত হল প্রেক্ষাগৃহে প্রথমেই দেখা যাবে প্রয়াত সুশান্ত সিং রাজপুতের ‘কেদারনাথ’।

করোনা ভাইরাসের দাপটে লকডাউনের ফলে অন্য সবকিছুর সাথে বন্ধ হয়েছিল সিনেমা হলও। তাই আনলক প্রক্রিয়া শুরু হওয়ার পর বাকি সবকিছুর সাথে সাথে যখন সিনেমা হলগুলি খুলছে, তখন বহু সিনেমারই পুনর্মুক্তির কথা ভাবা হয়েছে। সুশান্ত সিং রাজপুত অভিনীত ‘কেদারনাথ’ ছাড়াও জানা গেছে এই পুনর্মুক্তির তালিকায় আছে বেশ কিছু জনপ্রিয় ছবি। অজয় দেবগন অভিনীত ‘তানহাজি-দ্য আনসাঙ্গ ওয়ারিয়র’ , আয়ুষ্মান খুরানা অভিনীত ‘শুভ মঙ্গল জ্যাদা সাবধান’ ছাড়াও আছে ‘থাপ্পড়’ , ‘মালাঙ্গ’ এর মতো সিনেমা। পরবর্তীকালে পুনর্মুক্তির জন্য আরো সিনেমার কথা ভাবা হবে বলে জানা যাচ্ছে।

বলিউড বিশেষজ্ঞ তারান আদর্শ এদিন নিজের ট্যুইটার হ্যান্ডেলে লকডাউনের পরে পুনর্মুক্তির জন্য নির্ধারিত সিনেমার একটি তালিকা প্রকাশ করেছেন। অন্যান্য সিনেমার সঙ্গে ‘কেদারনাথ’-এর পুনর্মুক্তি বিশেষ ভাবে হাসি ফুটিয়েছে ভক্তদের মুখে।

বস্তুত, কিছুদিন আগেই জানা গিয়েছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জীবন কাহিনী অবলম্বনে নির্মিত ছবি ‘পি এম নরেন্দ্র মোদী’ পুনরায় মুক্তি পেতে চলেছে প্রেক্ষাগৃহে। এই ছবিই হবে লকডাউনের পরে প্রথম মুক্তি পাওয়া ছবি। বিবেক ওবেরয় অভিনীত এই ছবি প্রথম মুক্তির কালে বিশেষ ব্যবসা করতে পারে নি।

প্রসঙ্গত, করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে সিনেমা হল খুললেও থাকছে একাধিক বিধি নিষেধ। হলের ভিতরে বজায় রাখতে হবে নিরাপদ দূরত্ব , মাস্ক স্যানিটাইজার হবে বাধ্যতামূলক। হলের ভিতর দুটি আসনের মধ্যে রাখতে হবে একটি আসনের ব্যবধান। এছাড়াও হলে প্রবেশকারী প্রতি দর্শকের থার্মাল স্ক্রিনিং এর ব্যবস্থাও থাকবে বলে জানা গেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
Close
Close