fff
দেশ

‘প্রিয় বন্ধু গুলি বিদ্ধ, আমি জাপানের মানুষের পাশে আছি’, শিনজোর ঘটনায় আবেগঘন পোস্ট নরেন্দ্র মোদীর

মহানগরবার্তা ওয়েব ডেস্ক : জাপানের প্রাক্তণ প্রধাণমন্ত্রী শিনজো আবে আজ সকালে গুলিবিদ্ধ হন। জাপানের সবথেকে বেশিদিন প্রধাণমন্ত্রী থাকার রেকর্ড করা শিনজোর গুলিবিদ্ধ হওয়ার পরে গোটা বিশ্বের তাবড় নেতারাই উদ্বেগ প্রকাশ করেছেন। এই ঘটনায় তীব্র উদ্বেগ জানিয়েছেন ভারতের প্রধাণমন্ত্রী নরেন্দ্র দামোদরদাস মোদিও। ‘বন্ধু’র গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় ভারতের প্রধাণমন্ত্রী যথেষ্ট ‘উদ্বিগ্ন’ এটা তিনি জানিয়েছেন। শিনজো আবের গুলিবিদ্ধ হওয়ার ঘটনা সামনে আসতেই ভারতের প্রধাণমন্ত্রী উৎকন্ঠা প্রকাশ করে ট্যুইট করেন “আমার প্রিয় বন্ধুর উপর হামলার ঘটনায় গভীর ভাবে ব্যথিত। ওঁর ও পরিবারের জন্য প্রার্থনা করি। জাপানের মানুষের সঙ্গে আছি।’’

এখনও পর্যন্ত পাওয়া খবরানুযায়ী জানা গেছে, আজ সকাল সাড়ে ১১টা নাগাদ পশ্চিম জাপানের নারা শহরে বক্তৃতা দিচ্ছিলেন জাপানের লিবারাল ডেমোক্রেটিক পার্টির প্রাক্তণ সভাপতি শিনজো। সে সময়ই তাঁকে লক্ষ্য করে গুলি চালানো হয়। যিনি গুলি চালিয়েছেন, সেই আততায়ীর নাম টেটসুয়া ইয়ামাগামি। ওই ব্যক্তি নারা শহরেরই বাসিন্দা। তাঁর থেকে উদ্ধার করা হয়েছে বন্দুক।

জাপানী সংবাদ মাধ্যম সূত্রে প্রকাশ, শিনজোর বুকে গুলি লাগার সঙ্গে সঙ্গেই লুটিয়ে পড়েন তিনি। রক্তাক্ত অবস্থায় তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও ২০১২ থেকে ২০২০ পর্যন্ত দীর্ঘ আট বছর জাপানের প্রধাণমন্ত্রীত্বের দায়িত্ব সামলানো শিনজো আবের শারিরীক অবস্থা বর্তমানে যথেষ্ট আশঙ্কাজনক।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
Close
Close

Adblock Detected

Please Disable your ADBlocker!