সিনেমামহানগর

পথকুকুরদের ‘নির্বাক’ জীবন বাঁচানোর দাবিতে তথ্যচিত্র কলকাতার তরুণের

মহানগর বার্তা ওয়েবডেস্কঃ পথকুকুরদের ঘিরে বিগত কয়েক বছরে বিভিন্ন অত্যাচার নিপীড়নমূলক ঘটনার স্বাক্ষী থেকেছি আমরা। সংবাদমাধ্যমের শিরোনামেও সেসব ঘটনা উঠে এসেছে বহুবার। এবার এই পথকুকুরদের অবহেলার কাহিনীই নিজের তথ্যচিত্রের মাধ্যমে তুলে ধরছেন পরিচালক ওম চন্দ। অবলা জীবদের কাহিনী অবলম্বনে এই তথ্যচিত্রের নাম রাখা হয়েছে ‘নির্বাক’। আগামীকাল প্রেক্ষাগৃহ নন্দনে মুক্তি পাচ্ছে তাঁর এই তথ্যচিত্র।

নির্বাকের সম্পর্কে বলতে গিয়ে ওম বলেন, ‘পথ কুকুরদের উপর ঘটে চলা অত্যাচারের ঘটনাই মূলত তুলে ধরা হয়েছে এই তথ্যচিত্রে। বাংলায় এই বিষয়ের উপর তৈরি প্রথম তথ্যচিত্র সম্ভবত এটিই। পশুপ্রেমীদের কাছে ‘নির্বাক’ একটি প্রতিবাদের মাধ্যম হলেও হতে পারে।’

তাঁর এই তথ্যচিত্রে দেখা মিলবে শিলাজিৎ মজুমদার, সুদীপ মুখার্জি সহ সিনেজগতের বেশ কিছু তারকাদের। পথকুকুরদের উপর অত্যাচার সম্পর্কে নিজেদের মতামত তথ্যচিত্রে বলতে শোনা গেছে তাঁদের। নির্বাক নিয়ে আশার সুর কলকাতার পশুপ্রেমীদের গলাতেও। শুভঙ্কর মাহাতো নামে এক পশুপ্রেমী বলেন, “ওমের এবং ওর গোটা টিমের এই কাজে আমি খুবই খুশি। ওর কাজ বহু মানুষ দেখুক এই আশাই করবো। ইতিমধ্যেই কালকের শো হাউসফুল। এর পরেও ডিজিটাল মাধ্যমেও সাধারণ মানুষের তৎপরতায় এই তথ্যচিত্রটি আরো ছড়িয়ে পড়ুক এই কামনাই করবো।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close