রাজনীতিরাজ্য

‘গুজরাট থেকে মোটা শরীর এনে বাংলা জয় করা যাবে না’, অমিত শাহকে কটাক্ষ ফিরহাদের

মহানগরবার্তা ওয়েবডেস্ক: আসন্ন বিধানসভা নির্বাচনের আগে রাজ্যে তৃণমূল কংগ্রেস এবং বিজেপির বাকযুদ্ধ ক্রমেই বেড়ে চলেছে। এবার কেন্দ্রীয় শাসকদল বিজেপির বিরুদ্ধে ফের একবার সাম্প্রদায়িক রাজনীতির অভিযোগ এনে মুখ খুললেন তৃণমূল নেতা ফিরহাদ হাকিম। বিজেপির শীর্ষ নেতা অমিত শাহের বিরুদ্ধে তাঁর সরাসরি অভিযোগ, তিনি বাংলায় এসেছেন বিভাজন ছড়াতে। পাশাপাশি এ রাজ্যে বিজেপির ক্ষমতা দখল যে কোনো মতেই সম্ভব নয়, সে কথাও জানিয়েছেন কলকাতার মেয়র।

শনিবার বণিক সভার একটি অনুষ্ঠানে হাজির হয়েছিলেন রাজ্যের পৌর ও নগরোন্নয়ন মন্ত্রী তথা তৃণমূল কংগ্রেস নেতা ফিরহাদ হাকিম। সেখানেই তিনি অমিত শাহের বাংলা সফর এবং তাঁর বিভিন্ন কার্যকলাপকে কটাক্ষ করে মন্তব্য করেন। তাঁর কথায়, “গুজরাট থেকে একটা মোটা শরীর আনলাম। আর বাংলা জয় করলাম। এটা হবে না। এখানে মমতাকেই সবাই বিশ্বাস করে।”

এখানেই শেষ নয়, স্বরাষ্ট্রমন্ত্রীর দুদিনের রাজ্য সফরে বাঁকুড়ার আদিবাসী পরিবার এবং কলকাতার মতুয়া পরিবারের বাড়িতে মধ্যাহ্নভোজনকে তীব্র কটাক্ষ করে ফিরহাদ হাকিম বলেন, “আদিবাসীদের ধর্ষণ করার পর তাঁর বাড়িতে খেলেই কি বিশ্বাস করবে? মতুয়া উন্নয়ন একমাত্র মমতাই করেছেন। বাংলা শান্তিতে আছে। এখানে উন্নয়নও হচ্ছে।”

এরপরই ভারতীয় জনতা পার্টির বিরুদ্ধে সাম্প্রদায়িক রাজনীতির অভিযোগ তোলেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। “মুসলমানদের নিধন করতে দেব না”, কেন্দ্রীয় শাসকদলের বিরুদ্ধে হুঁশিয়ারি দিয়ে বলেন তিনি। শুধু তাই নয়, বিজেপিকে ” পাগলের দল” বলেও মন্তব্য করেন তিনি। “আমরা দায়িত্বশীল। বিজেপির আন্দোলনে করোনা বেড়েছে। পুজোর জন্য করোনা ছড়ায় না। পাগলের দল। মাস্ক ছাড়া দক্ষিণেশ্বরে গিয়েছেন। ঠাকুরকে চেনেন না। বিভাজনের কথা বলছে ওরা।”

প্রসঙ্গত উল্লেখ্য, গতকালই শেষ হয়েছে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের দুদিনের দক্ষিণবঙ্গ সফর। রাজ্যে এসে প্রথম দিন বাঁকুড়ার চতুরদিহি গ্রামের আদিবাসী বাড়িতে এবং দ্বিতীয় দিন কলকাতার বাগুইআঁটির মতুয়া বাড়িতে মধ্যাহ্নভোজ সারেন তিনি। এছাড়া দক্ষিণেশ্বর মন্দিরে পুজোও দেন বিজেপির শীর্ষ নেতা। সেই সফরকেই এদিন কটাক্ষ করেছেন ফিরহাদ হাকিম।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close