রাজ্যরাজনীতি

রাজ্যের পরিস্থিতি নিয়ে “উদ্বিগ্ন” আবদুল মান্নান, দেখা করলেন রাজ্যপালের সঙ্গে

মহানগরবার্তা ওয়েবডেস্ক: একুশের বিধানসভা নির্বাচন যতই এগিয়ে আসছে, রাজনৈতিক বাদানুবাদে ততই উত্তপ্ত হচ্ছে বাংলার পরিস্থিতি। এমতাবস্থায় ক্ষমতাসীন শাসকদলের বিরুদ্ধে এর আগেও একাধিক বার রাজ্যপালের কাছে অভিযোগ জানিয়েছে বিজেপি। এবার ফের একই পথে হাঁটল কংগ্রেসও।

এদিন কংগ্রেস নেতা আবদুল মান্নান মমতা বন্দ্যোপাধ্যায় পরিচালিত সরকারের বিভিন্ন কার্যকলাপের বিরুদ্ধে অভিযোগ নিয়ে হাজির হন রাজভবনে। রাজ্যপাল জগদীপ ধনখড়ের কাছে তিনি রাজ্যের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেন। সেই সঙ্গে আগামী নির্বাচনে সুষ্ঠু ও নিরপেক্ষ ভাবে যাতে ভোটগ্রহণ হয় তা নিশ্চিত করার আর্জিও জানিয়েছেন রাজ্য বিধানসভার বিরোধী নেতা আবদুল মান্নান।

আবদুল মান্নানের সঙ্গে দেখা করার পর সোশ্যাল মিডিয়ায় সে খবর পোস্ট করেছেন রাজ্যপাল। তিনি লিখেছেন, “আজ বিরোধী নেতা আবদুল মান্নান রাজভবনে এসেছিলেন। রাজ্যে রাজনৈতিক হিংসা বৃদ্ধি এবং আইন শৃঙ্খলা ভেঙে পড়ার বিষয়ে তিনি গভীর উদ্বেগ প্রকাশ করেছেন। রাজ্যের প্রশাসনের উপরও রাজনীতির প্রভাব রয়েছে বলে জানিয়েছেন তিনি। সেই সঙ্গে নিরপেক্ষ ভোটগ্রহণের দাবি জানিয়েছেন।”

আরো একটি ট্যুইটে রাজ্যপাল লেখেন, “নিরপেক্ষ ভোটগ্রহণের জন্য উনি (আবদুল মান্নান) রাজ্য পুলিশের “রাজনৈতিক নিরপেক্ষতা”র উপর জোর দিয়েছেন। মানুষের বিশ্বাস জোরদার করার জন্য কেন্দ্রের হস্তক্ষেপের কথাও বলেছেন তিনি।”

প্রসঙ্গত উল্লেখ্য, কিছু দিন আগেই বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার রাজ্য সফরের সময়ে তাঁর কনভয়ে হামলার অভিযোগ উঠেছিল শাসকদলের বিরুদ্ধে। সেই ঘটনার তীব্র নিন্দা করে রাজ্যপালের কাছে অভিযোগ জানায় বঙ্গ বিজেপি। রাজ্যপাল জগদীপ ধনখড়ও ঘটনার সমালোচনা করেন। এই পরিস্থিতিতে কংগ্রেস নেতা আবদুল মান্নানের রাজভবনে আগমন নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close