রাজ্যরাজনীতি

‘দিদিমণি বলেছেন শরীর গরম হলেই ধর্ষণ করো’, ফের বিস্ফোরক অগ্নিমিত্রা

মহানগরবার্তা ওয়েবডেস্ক: একুশের বিধানসভা নির্বাচনের আবহে এখন সরগরম গোটা রাজ্য। দিন যত এগিয়ে আসছে, রাজনৈতিক দল গুলির বাদানুবাদে ততই স্পষ্ট হয়ে ভোটের উত্তাপ। সেই উত্তাপের রেশ বজায় রেখেই এবার শাসক দলকে কটাক্ষ করে বিস্ফোরক মন্তব্য করলেন বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পাল।

এদিন তমলুকের একটি সভা থেকে ফের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে তীব্র কটাক্ষ করে মুখ খোলেন জনপ্রিয় ফ্যাশন ডিজাইনার এবং বিজেপির মহিলা মোর্চার প্রেসিডেন্ট অগ্নিমিত্রা পাল। তিনি বলেন, দিদিমণি বলে দিয়েছেন, শরীর গরম হলেই ধর্ষণ কর। চাকরি দিতে পারিনি, তাই মনোরঞ্জনের জন্য ধর্ষণ কর। বলে দিয়েছেন, তোরা ধর্ষণ কর, আমি ক্ষতিপূরণ দেব।’ বলা বাহুল্য, অগ্নিমিত্রা পালের এহেন বেলাগাম মন্তব্য মোটেই ভালো চোখে দেখছে না রাজ্যের রাজনৈতিক মহল।

শাসকদল তৃণমূল কংগ্রেস ছাড়াও অগ্নিমিত্রা পালের মন্তব্যের সমালোচনা করেছেন অন্যান্য বিরোধী দলগুলিও। এ প্রসঙ্গে কলকাতার মেয়র ফিরহাদ হাকিমের বক্তব্য, ‘মানুষের সেবায় নিয়োজিত তৃণমূল কংগ্রেস।’ তাছাড়া বিজেপি শাসিত উত্তর প্রদেশের সাম্প্রতিক অতীতের দৃষ্টান্ত টেনে তাঁর পাল্টা খোঁচা, ‘উত্তরপ্রদেশে ধর্ষণের পর জ্বালিয়ে দেওয়া হয়। বাংলা উত্তরপ্রদেশ নয়।’

বিজেপি নেত্রীর সমালোচনা করেছেন সিপিএম নেতা মহম্মদ সেলিমও। তাঁর কথায়, “রাজনীতিতে অগ্নিকন্যা হিসেবে মমতা বন্দ্যোপাধ্যায় যে মূল্যবোধের অবক্ষয় করেছেন, অগ্নিকন্যা দিয়ে সম্ভব হয়নি। এখন অগ্নিমিত্রাকে দিয়ে সেই কাজ করাচ্ছে বিজেপি। সবটা হয়তো পূর্ণ হয়নি তৃণমূলের দ্বারা। তাহলে হাথরাসের ঘটনার জন্য যোগীকে দায়ী করতে হয়।”

প্রসঙ্গত উল্লেখ্য, বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পালের বেলাগাম মন্তব্যের ঘটনা নতুন নয়। এর আগেও একাধিক বার বিস্ফোরক মন্তব্য করে বিতর্কে জড়িয়েছেন তিনি। শুধুমাত্র রাজনৈতিক ব্যক্তিত্ব নয়, তাঁর এই বক্তব্যের সমালোচনায় সামিল হয়েছেন বাংলার সাহিত্যিক এবং বুদ্ধিজীবী মহলও।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close