গ্রিন রুমবড়ো পর্দা

হিন্দু ধর্ম নিয়ে মশকরার অভিযোগ, বয়কটের মুখে অজয় দেবগনের ছবি ‘থ্যাঙ্ক গড’

মহানগর বার্তা ডেস্ক : আইনি বিপাকে অজয় দেবগন ও সিদ্ধার্থ মালহোত্রা অভিনীত আসন্ন ছবি ‘থ্যাঙ্ক গড’। দুই অভিনেতা এবং পরিচালক ইন্দ্র কুমারের বিরুদ্ধে উত্তরপ্রদেশের জৌনপুরের এক আদালতে মামলা দায়ের করা হয়েছে। মামলাটি দায়ের করেছেন আইনজীবী হিমাংশু শ্রীবাস্তব। এর পাশাপাশি এখন কর্ণাটকের হিন্দু ফ্রিঞ্জ গোষ্ঠীও ছবিটি নিষিদ্ধ করার দাবি জানিয়েছে। তাদের মতে, ছবিতে ভগবান চিত্রগুপ্তকে নিয়ে উপহাস করা হয়েছে। এবং উদ্দেশ‍্যপ্রণোদিত ভাবে হিন্দু ধর্মকে অবমাননা করা হয়েছে।

গত ৯ সেপ্টেম্বর ‘থ্যাঙ্ক গড’ ছবিটির ট্রেলার প্রকাশ্যে আসে। তারপর থেকেই বিতর্কের কেন্দ্রবিন্দুতে রয়েছে ছবিটি। শ্রীবাস্তবের দাবি, সিনেমার ট্রেলারেই হিন্দু ধর্ম নিয়ে মশকরা করা হয়েছে। ছবিতে চিত্রগুপ্তর ভূমিকায় অভিনয় করছেন অজয় দেবগন। তাঁকে স‍্যুট পরিহিত অবস্থায় দেখা গিয়েছে। চিত্রগুপ্ত কর্মফলের দেবতা। তিনি মানুষের পাপ পুণ‍্যের হিসাব কাজের হিসেব করেন। এবং তাঁর মুখে শোনা গিয়েছে আপত্তিকর সংলাপ। যা হিন্দু ধর্মের মানুষের ভাবাবেগে আঘাত আনতে পারে বলেই মনে করা হচ্ছে।

ছবিটির ট্রেলারের শুরুতে দেখা গিয়েছে, সিদ্ধার্থের গাড়িটি দুর্ঘটনার কবলে পড়ে। তারপর চিত্রগুপ্তের সামনে হাজির হন সিদ্ধার্থ। যিনি তাঁর সমস্ত দুর্বলতা গণনা করেন। যা অবশেষে তার নরক বা স্বর্গে যাওয়ার সিদ্ধান্ত নেবেন। ট্রেলারে অপ্সরা রূপে দেখা গিয়েছে নোরা ফতেহিকে যিনি সিদ্ধার্থের মধ‍্যে কামনা, বাসনার পরীক্ষা করেন। এই ট্রেলারের বিরুদ্ধেই উঠেছে অভিযোগ।কমেডির মোড়কেই এই ছবির কাহিনি সাজানো হয়েছে। অজয় দেবগন ও সিদ্ধার্থ মালহোত্রার পাশাপাশি এই ছবিতে দেখা যাবে রাকুলপ্রীত সিং কে। তিনি সিদ্ধার্থের স্ত্রীর ভূমিকায় অভিনয় করেছেন। আইনি জট কাটিয়ে উঠতে পারলে আগামী ২৫ অক্টোবর ছবিটি মুক্তি পাবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close