সিনেমা

রাম সেতুর ঐতিহ্য নষ্ট করেছে অক্ষয়, আইনি নোটিশ সুব্রহ্মনিয়ম স্বামীর

মহানগর বার্তা ডেস্কঃ অক্ষয়ের (Akshay Kumar) আসন্ন ছবি রামসেতু। সেখানে তাঁর সঙ্গে অভিনয় করছেন জ্যাকলিন ফার্নান্ডেজ। এই ছবিতে তথ্য বিকৃতির অভিযোগ আগেই করেছিলেন বিজেপি সাংসদ সুব্রহ্মনিয়ম স্বামী। এবার অক্ষয় (Akshay Kumar), জ্যাকলিন সহ ছবিটির নির্মাতাদেরও তথ্য বিকৃতির অভিযোগে আইনি নোটিশ পাঠালেন তিনি।

একটি ট্যুইটে স্বামী(Subramanian Swamy) লিখেছেন, “মুম্বইয়ের সিনেমাওয়ালাদের বদভ্যাস আছে মিথ্যা ও বেঠিক তথ্য তুলে ধরার। এখন তাঁদের ইন্টালেকচুয়ালস প্রপার্টি রাইটসের বিষয়ে শিক্ষা দেওয়ার সময় হয়েছে। রাম সেতুর ঐতিহ্য বিকৃত করার জন্য আমি অভিনেতা অক্ষয় কুমার (ভাটিয়া) Akshay Kumar সহ আটজনকে আইনি নোটিশ পাঠিয়েছি অ্যাডভোকেট সত্য সাবরওয়ালের মাধ্যমে।”

স্বামীর আইনজীবি সত্য সাবরওয়ালও এই বিষয়ে বিস্তারিত জানিয়েছেন। তাঁর মতে, বিভিন্ন সরকার এর আগেও রাম সেতুর ক্ষতি করতে চেয়েছিলো। এই ছবিতেও তেমনটাই চিত্রায়িত করা হয়েছে। বহু তথ্য এই ছবিতে বিকৃত করা হয়েছে বলে অভিযোগ করেছেন সাবরওয়াল। ছবিটিতে সঠিক তথ্যের ব্যবহারের দাবি করেছেন তিনি। তিনি এও জানিয়েছেন রাম সেতু নিয়ে মামলাকারীর প্রকৃত পরিচয় ছবিটিতে একবার অন্তত উল্লেখ করা প্রয়োজন।

আরও পড়ুন: সত্যজিৎ রায়ের হাত ধরে আসেন সিনে জগতে, আজ মৃত্যুলোকের পথে জন অরণ্য’-এর সোমনাথ

সাবরওয়াল ছবির নির্মাতাদের জানিয়েছেন, প্রয়োজনে তাঁরা মক্কেলের সঙ্গে যোগাযোগ করুন। সঠিক তথ্য ও স্পষ্টতার জন্য তাঁর মক্কেল অর্থাৎ সুব্রহ্মনিয়ম স্বামী সাহায্য করতে পারেন। এমনটাই জানিয়েছেন স্বামী আইনজীবি সত্য সাবরওয়াল। সাবরওয়াল দাবি মুক্তির আগে, ছবিটি তাঁর মক্কেলকে দেখাতে হবে। যাতে তাঁরা নিশ্চিত হতে পারেন ছবিটিতে তথ্যের বিকৃতি হয়েছে কি হয়নি।

আরও পড়ুন: ব্যবসায় ফের ধাক্কা খেল আমিরের সিনেমা, লাল সিং চাড্ডার সাথে চুক্তি বাতিল ওটিটি সংস্থার

প্রসঙ্গত গত বছর আলাগাপ্পা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য শিক্ষাবিদ এ রামাস্বামী সুপ্রিম কোর্টে একটি আবেদন করেন। তিনি জানান, রাম সেতু কোনো ঐতিহাসিক সৌধ নয়। সুব্রহ্মনিয়ম স্বামী শীর্ষ আদালতে পাল্টা আবেদন করেন, রাম সেতুকে জাতীয় সৌধের মর্যাদা দেওয়ার জন্য।

সবার খবর সঠিক খবর পড়তে চোখ রাখুন মহানগর বার্তায়

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close