দেশরাজনীতি

চাইলে বিজেপিতে আসতেই পারেন, অনুব্রত মন্ডলকে নিয়ে মন্তব্য দিলীপ ঘোষের

মহানগর বার্তা ওয়েবডেস্ক: গতকাল ১৯শে ডিসেম্বর বাংলার মাটিতে বক্তব্য রাখলেন অমিত শাহ। তাঁর হাত ধরেই কাল বিজেপিতে যোগদান করেছেন শুভেন্দু অধিকারী। আজ বীরভূমে অনুব্রত গড়ে নিজের কর্মসূচি সুষ্ঠ ভাবে পালন করছেন অমিত শাহ। এই লগ্নেই এদিন এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের তরফে দিলীপ ঘোষকে প্রশ্ন করা হয়, বীরভূমে তৃণমূলের জেলা সভাপতি অর্থাৎ অনুব্রত মন্ডল যদি বিজেপিতে যোগ দিতে চায় তবে কী তাঁকে নেওয়া হবে?

নিউটাউনে ইকোপার্কে প্রাতঃভ্রমণ সেরে দিলীপ বাবু এই প্রশ্নের উত্তরে জানান, ‘উনি কাউকে বলে থাকলে ভেবে দেখব আমরা’। সাথে তাঁকে এটাও প্রশ্ন করা হয়, আজ বোলপুরে তৃণমূলের দুই বিধায়ক কি বিজেপিতে যোগ দেবেন? দিলীপ বাবু বলেন, ‘আমার জানা নেই। কেউ চলে আসতেও পারেন।’ শাসক দলের যোগাযোগের প্রশ্নে বলেন,’অনেকেই যোগাযোগ করছেন। আগামী দিনে আরও বাড়বে। আপনারা ধীরে ধীরে দেখতে পারবেন।’

এছাড়া গত ১৯শে ডিসেম্বর নিউটাউনের হোটেলে বিজেপি নেতাদের সঙ্গে বৈঠকে বসেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। খবর অনুযায়ী ওই বৈঠকে দলের রণনীতি বিষয়ক আলোচনা হয়। এও জানা যায় পরের মাসে বাংলায় এসে তিন দিন থাকবেন জেপি নাড্ডা ও অমিত শাহ।

সেই বিষয় নিয়ে দিলীপ ঘোষকে প্রশ্ন করা হলে তিনি বলেন,’কাজের পর্যালোচনা করা হয়েছে। বিভিন্ন মন্ত্রী, পর্যবেক্ষকরা এখানের নির্বাচনের প্রস্তুতি দেখছেন। সেই কাজ কতদূর এগিয়েছে, তা নিয়ে কথা হয়েছে।’ তবে দিলীপবাবুর মতে গতকালের বৈঠকে তেমন কিছু সিদ্ধান্ত নেওয়া হয়নি। তবে এবার থেকে বাংলায় আরও বেশিদিন থাকবেন অমিত শাহ,’প্রতি মাসেই উনি আসবেন। এরপর দিন বাড়বে। দু’দিন থাকছিলেন। এবার ৩ দিন থাকবেন। এক সপ্তাহ পর্যন্ত থাকতে পারেন।’ আগামী দিনে বাংলার রাজনৈতিক সমীকরণ ঠিক করে দিতে আরও বেশি তৎপর হচ্ছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বরা।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close