মহানগর

দুবাইয়ে সবথেকে দামি বাড়ি কিনলেন মুকেশ আম্বানীর ছোটো ছেলে, দাম কত জেনে নিন ?

মহানগর বার্তা ওয়েবডেস্কঃ দুবাই এখন আম্বানিসহ (Ambani) সমস্ত ধনকুবেরদেরই পছন্দের জায়গা। সেখানকার সবথেকে দামি বাড়ির বর্তমান মালিক এখন অনন্ত আম্বানি(Ambani)। যিনি মুকেশ আম্বানির (Ambani) তিন সন্তানের মধ্যে সবথেকে ছোটো। দুবাইয়ের একটি স্থানীয় সংবাদ মাধ্যম সূত্রে এই খবর প্রকাশ্যে এসেছে। সূত্রের খবর প্রায় আশি মিলিয়ান ডলারের বিনিময়ে এই বাড়ি কিনেছেন অনন্ত।

ব্লুমবার্গ নামে দুবাইয়ের এক স্থানীয় সংবাদ মাধ্যম এই খবরটি করেছে। তারা জানাচ্ছে, রিলায়েন্স ইন্ডিয়া লিমিটেডের তরফে একজন রহস্যজনক ব্যক্তি ওই বাড়িটি কিনেছেন। পাম জুমেইরার কাছে সমুদ্রের ধারে সবথেকে বড়ো এই বাড়িটি কেনা হয়েছে। পাম জুমেইরার উত্তরদিকে এই প্রাসাদোপম বাড়িটির অবস্থান। ব্লুমবার্গ জানাচ্ছে, এই প্রাসাদটির আকার কৃত্রিম আর্টিপোলেগোর মতো। এখানে দশটি শোয়ার ঘর, একটি ব্যক্তিগত স্পা, ভিতরে ও বাইরে সুইমিং পুল সহ নানাবিধ সুবিধা আছে এই প্রাসাদের ভিতর। কিন্তু ক্রেতার নাম অজানা।

সূত্রের খবর রিল্যায়েন্স ইন্ডিয়া প্রাইভেট লিমিটেডের নামে এই বাড়ি কেনা হলেও, এটির আসল মালিক অনন্ত আম্বানি। আপাততো বাড়িটির দেখভালের দায়িত্ব সামলাচ্ছেন রিল্যায়েন্সের ম্যানেজিং বোর্ডের সদস্য ও লোকসভা সাংসদ পরিমল নাথওয়ানি।

বিশ্বের ১১তম ধনী ব্যক্তি মুকেশ আম্বানি (Ambani) বর্তমানে ৬৫ বছরে পদার্পন করেছেন। ধীরে ধীরে রিল্যায়েন্সের সমস্ত দায়িত্বই তিনি হস্তান্তর করছেন তাঁর তিন সন্তানকে। বিদেশে রিয়েল এস্টেট ব্যবসাতেও পসার জমানোর লক্ষ্যে আম্বানি পরিবারের পরবর্তী প্রজন্মের পছন্দ আপাততো মধ্য প্রাচ্য। সেই কারণে দুবাইতে নিজের দ্বিতীয় বাসভবন তৈরি করতে চাইছেন তাঁরা। এই প্রসাদোপম বাড়ি কিনে নেওয়া তারই ইঙ্গিত।

বর্তমানে বিদেশীদের অনির্দিষ্টকালীন গোল্ডেন ভিসা দিতে শুরু করেছে সেখানকার প্রশাসন। তাই দলে দলে ধনকুবেররাও পাড়ি দিচ্ছেন সেখানে। ব্লুমবার্গের রিপোর্ট অনুযায়ী আম্বানি (Ambani) পরিবারের ছোটো ছেলে দুবাইতে এখন ফুটবলার বেকহ্যাম ও বলিউড অভিনেতা শাহরুখ খানের প্রতিবেশী।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close