রাজ্য

অমিত শাহকে নলেন গুড়ের পায়েস খাওয়াবেন মতুয়া নবীন বিশ্বাস, তোড়জোড় তুঙ্গে

মহানগর বার্তা ওয়েবডেস্কঃ রাজ্যে এসেছেন অমিত শাহ। স্বরাষ্ট্রমন্ত্রীর আতিথেয়তা নিয়ে তাই তোড়জোড় তুঙ্গে। শোনা যাচ্ছে, মধ্যাহ্নভোজে নলেন গুড়ের পায়েস খাবেন অমিত শাহ। কিন্তু বাজারে এখনও পর্যাপ্ত নয় নলেন গুড়। তাই বাংলার বিখ্যাত এই নলেন গুড়ের পায়েসের জোগাড় করতে এখন রীতিমতো হিমশিম খাচ্ছেন বাগুইআটির নবীন বিশ্বাস।

দুদিনের পশ্চিমবঙ্গ সফরে এসে শুক্রবার কলকাতায় এক বাড়িতে মধ্যাহ্নভোজ সারার কথা অমিত শাহের। বাগুইআটি থানার জগৎপুর শিমুলতলা আদর্শপল্লিতে নবীন বিশ্বাসের বাড়িতেই এই মহাভোজের আয়োজন করা হয়েছে। আর সেই ভোজের শেষ পাতে স্বরাষ্ট্রমন্ত্রীকে বাংলার বিখ্যাত নলেন গুড়ের পায়েস খাওয়াতে চান নবীনবাবু। কিন্তু সমস্যা সেখানেই। নলেন গুড় এবছর এখনও বাজারে আসেনি।

জানা গেছে, স্বরাষ্ট্রমন্ত্রীর আতিথেয়তার জন্য আয়োজনে কোনো ত্রুটি রাখেননি বাগুইআটির বিশ্বাস দম্পতি। অমিত শাহের জন্য নিরামিষ বাঙালি পদ দিয়ে মেনু সাজিয়েছেন তাঁরা। মাটির থালা-বাটিতে অমিত শাহকে দেওয়া হবে শুক্তো, ছোলার ডাল, বেগুনভাজা, মুগের ডাল, পনিরের তরকারি আর জলপাইয়ের চাটনি। থাকবে বাসমতি চালের ভাত এবং রুটি দুই-ই। এবং অবশ্যই শেষপাতে থাকবে নলেন গুড়ের পায়েস। নবীন বিশ্বাসের গৃহিণী সুচন্দ্রা বিশ্বাস নিজের হাতেই সমস্ত রান্না করবেন বলে জানা গেছে।

কলকাতায় শীতের মরশুম শুরু হতে এখনও দেরী মাসখানেক। ফলে প্রাক শীত মরশুমে বাজারে এখনও দেখা মেলেনি নলেন গুড়ের। তবু নলেন গুড়ের পায়েসের স্বাদ স্বরাষ্ট্রমন্ত্রী অবধি পৌঁছে দিতে নাছোড়বান্দা নবীন বিশ্বাস। পেশায় আসবাব ব্যবসায়ী মতুয়া সম্প্রদায়ভুক্ত নবীন বাবু কয়েকদিন ধরে তাই হন্যে হয়ে ঘুরে চলেছেন গুড় জোগাড় করার জন্য।

বাগুইআটির তিনতলা বাড়ির বারান্দা থেকে একবারের জন্য হলেও সাধারণ মানুষের অভিবাদন গ্রহণ করার জন্য অনুরোধ জানানো হবে অমিত শাহকে। জানা গিয়েছে, পরিস্থিতির কথা মাথায় রেখে মঙ্গলবার ওই বাড়ির প্রত্যেকের কোভিড টেস্ট করা হয়েছে। প্রত্যেকেরই রিপোর্ট নেগেটিভ এসেছে বলে সূত্রের খবর।এদিন দুপুরে নবীনবাবুর বাড়ির অদূরে জ্যোতিনগর নিউ আদর্শপল্লিতে শ্রীশ্রী হরি গুরুচাঁদ মন্দিরেও যাওয়ার কথা রয়েছে শাহের।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close