রাজ্য

মতুয়াদের বাড়িতে মধ্যাহ্নভোজ সারবেন অমিত শাহ, আর কি চমক থাকছে বাংলা সফরে?

মহানগরবার্তা ওয়েবডেস্ক: বৃহস্পতিবার রাজ্যে পা রাখছেন অমিত শাহ। অর্থাৎ হাতে আর মাত্র এক দিন। স্বরাষ্ট্রমন্ত্রীর দু দিনের এই পশ্চিমবঙ্গ সফর নিয়ে রাজনৈতিক মহল জুড়ে এখন উন্মাদনা তুঙ্গে। বিশেষত রাজ্য বিজেপির অন্দরমহলে কান পাতলেই শোনা যাচ্ছে সাজ সাজ রব। অমিত শাহের বাংলা সফরের নানা কর্মসূচি প্রকাশিত হয়েছে ইতিমধ্যেই। জানা গেছে, তিনি দুদিন দুই সম্প্রদায়ের প্রতিনিধির বাড়িতে দুপুরের খাওয়া সারবেন।

আগামী ৫ এবং ৬ নভেম্বর পশ্চিমবঙ্গে থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।এরমধ্যে একদিন থাকবেন কলকাতায়। সূত্রের খবর, কলকাতায় তিনি দুপুরের খাওয়া দাওয়া সারবেন এক মতুয়া সম্প্রদায়ের প্রতিনিধির বাড়িতে। এবং আরেক দিন খাবেন বাঁকুড়ার এক আদিবাসীর বাড়িতে। আসন্ন বিধানসভা নির্বাচনের আগে রাজ্যে অমিত শাহের এই কর্মসূচি যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।

জানা গেছে, রাজ্যে বাঁকুড়া, পুরুলিয়া, দুই মেদিনীপুর সহ পশ্চিমাঞ্চলের একাধিক বিজেপি নেতৃত্বের সঙ্গে বৈঠক করবেন বিজেপি নেতা অমিত শাহ। প্রথমে কলকাতায় নামার পর হেলিকপ্টারে যাবেন বাঁকুড়ায়। সেখানে বীরসা মুন্ডার মূর্তিতে মাল্যদানের কর্মসূচি সম্পন্ন করে রবীন্দ্রভবনে সাংগঠনিক বৈঠকে যোগ দেবেন তিনি। এরপরই সেখান থেকে যাবেন চতুরদিহি গ্রামে। এই গ্রামের এক আদিবাসী সম্প্রদায়ের বাড়িতে মধ্যাহ্নভোজ সারবেন অমিত শাহ।

পরেরদিন অর্থাৎ ৬ তারিখ অমিত শাহ প্রথমেই যাবেন কলকাতার দক্ষিণেশ্বর মন্দিরে। সেখানে পুজো দিয়েই সল্টলেকের ইজেডসিসি-তে। সেখানে কলকাতা সহ দক্ষিণবঙ্গের নেতাদের সঙ্গে বৈঠক। এরপরই রাজারহাটে গৌরাঙ্গনগরে এক মতুয়ার বাড়িতে মধ্যাহ্নভোজ সারবেন তিনি।

বস্তুত, রাজনৈতিক মহলের একাংশের মতে গত বছরের লোকসভা নির্বাচনে রাজ্যে বিজেপির সাফল্যের পিছনে একটা বড় কারণ ছিল আদিবাসী ভোট ব্যাঙ্ক। এবারে বিধানসভা নির্বাচনেও কি সেই পথেই হাঁটতে চলেছে বিজেপি নেতৃত্ব? স্বরাষ্ট্রমন্ত্রীর ঝটিকা সফরের কর্মসূচি কিন্তু ইঙ্গিত দিচ্ছে তেমনটাই।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close