বিনোদন

হিন্দু ভাবাবেগে আঘাত, সালমানের পর এবার সোশ্যাল মিডিয়ায় বয়কটের ডাক অমিতাভকে

মহানগর বার্তা ওয়েবডেস্কঃ বিতর্কিত প্রশ্নোত্তরের জেরে এবার আইনি বিপাকের মুখে পড়ল অমিতাভ বচ্চনের ‘কন বানেগা ক্রোড়পতি’। জনপ্রিয় এই টিভি শো-তে ব্যবহৃত একটি প্রশ্নে হিন্দু ধর্মকে অপমান করা হয়েছে, এমনটাই অভিযোগ উঠেছে কর্তৃপক্ষের বিরুদ্ধে। শুধু তাই নয়, ধর্মীয় ভাবাবেগে আঘাত করার অভিযোগে এই টিভি শো-এর বিরুদ্ধে এফআইআরও দায়ের করা হয়েছে বলে জানা গেছে।

বর্তমানে বলিউড সুপারস্টার অমিতাভ বচ্চন সঞ্চালিত ‘কন বানেগা ক্রোড়পতি’-র ১২ নম্বর সিজন চলছে। এই টিভি শো-এর গত শুক্রবারের ‘কর্মবীর স্পেশাল’ এপিসোডে একটি প্রশ্নকে ঘিরে বিতর্কের সূত্রপাত ঘটে। সোশ্যাল মিডিয়ায় বিতর্কের জেরে লক্ষ্ণৌতে শো-এর কর্মকর্তা এবং অমিতাভ বচ্চনের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়। সেই সঙ্গে সোশ্যাল মিডিয়ায় জোর দাবি ওঠে ‘কেবিসি’ এবং বিগ-বি কে বয়কটের।

https://twitter.com/Gitanjali_DS/status/1323541065542950912?s=19

 

কী ছিল ওই বিতর্কিত প্রশ্নে? জানা গেছে প্রশ্নটি ছিল, “১৯২৭ সালের ২৫শে ডিসেম্বর ড. বি. আর. আম্বেদকর এবং তাঁর অনুগামীরা কোন প্রাচীন গ্রন্থের পুঁথি পুড়িয়ে দিয়েছিলেন?” প্রশ্নটির পরিপ্রেক্ষিতে যে বিকল্প উত্তরগুলি দেওয়া হয়েছিল তাতে ছিল ভগবত গীতা, বিষ্ণু পুরাণ, ঋকবেদ এবং মনুস্মৃতির নাম। এই প্রশ্নের সঠিক উত্তরটি হল মনুস্মৃতি। উত্তর জানানোর পর বিগ বি ব্যাখা করেন কিভাবে আম্বেদকর এবং তাঁর অনুগামীরা এই প্রাচীন গ্রন্থের বিরোধিতা করেছিলেন। বলা বাহুল্য, বিষয়টা ভালো চোখে দেখেননি অনেকেই। সোশ্যাল মিডিয়ায় এই ৬৪০০০০ টাকার প্রশ্নের বিরুদ্ধে সমালোচনার ঝড় ওঠে। এমনকি এই জনপ্রিয় টিভি শো বয়কটেরও ডাক দেন নেটিজেনদের একাংশ। একের পর এক বিরূপ মন্তব্যে এবং কেবিসি বয়কটের দাবিতে ছেয়ে যায় সোশ্যাল মিডিয়া।

প্রসঙ্গত, এদিন ‘কন বানেগা ক্রোড়পতি’র প্রতিযোগীর আসনে ছিলেন ‘সাফাই কর্মচারী আন্দোলনের’ নেতা বেজোয়াদা উইলসন, এবং অভিনেতা অনুপ সোনি। তাঁদের কাছেই আম্বেদকর কিভাবে মনুস্মৃতির পুঁথি পুড়িয়ে ছিলেন তার বর্ণনা দেন প্রবাদপ্রতিম বলিউড সুপারস্টার অমিতাভ বচ্চন। হিন্দু ধর্মের অনুরাগীরা লক্ষ্ণৌর পুলিশ স্টেশনে এর বিরুদ্ধে এফআইআর দায়ের করেন।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close