দেশ

গত মাসে ট্রায়ালে নিয়েছিলেন টিকা, আজ করোনা পজিটিভ হলেন হরিয়ানার মন্ত্রী অনিল ভিজ

মহানগরবার্তা ওয়েবডেস্ক: প্রায় বছর খানেক আগে চিনের উহান প্রদেশে প্রথম দেখা মিলেছিল করোনা ভাইরাসের। তারপর থেকে এখন পর্যন্ত বিশ্ব জুড়ে এই মারণ ভাইরাসের দাপট প্রাণ কেড়েছে বহু মানুষের। আক্রান্ত হয়ে সুস্থও হয়েছেন বহু মানুষ। মারণ ভাইরাসের টিকা আবিষ্কারের লক্ষ্যে ঝাঁপিয়েছেন বিশ্বের তাবড় তাবড় বিজ্ঞানী ও গবেষকরা। চলছে একাধিক টিকার ট্রায়াল। এরই মাঝে ফের রাজনৈতিক মহলে হানা দিল করোনা।

করোনা আক্রান্ত হলেন হরিয়ানার মন্ত্রী অনিল ভিজ। তিনি হরিয়ানার স্বাস্থ্য মন্ত্রী। কিছুদিন আগেই ট্রায়ালে করোনা টিকা কোভ্যাক্সিন নিয়েছিলেন তিনি। কিন্তু টিকা নেওয়ার দিন পনেরোর মধ্যেই করোনায় আক্রান্ত হলেন হরিয়ানার স্বাস্থ্য মন্ত্রী অনিল ভিজ। বর্তমানে তিনি হরিয়ানার অম্বালা ক্যান্টনমেন্টের সিভিল হাসপাতালে ভর্তি আছেন বলে জানা গেছে সূত্রের খবরে।

শনিবার সকালে করোনা আক্রান্ত হওয়ার কথা নিজেই সোশ্যাল মিডিয়ায় ঘোষণা করেছেন অনিল ভিজ। সর্বভারতীয় সংবাদমাধ্যম এএনআই-এর প্রতিবেদন অনুযায়ী, নিজের ট্যুইটার হ্যান্ডেলে তিনি লিখেছেন, “আমার করোনা পরীক্ষার ফল পজিটিভ এসেছে। আমি অম্বালা ক্যান্টনমেন্টের সিভিল হাসপাতালে ভর্তি আছি। যাঁরা যাঁরা এর মধ্যে আমার সংস্পর্শে এসেছেন তাঁদেরকে করোনা পরীক্ষা করার পরামর্শ দিচ্ছি।”

প্রসঙ্গত উল্লেখ্য, পৃথিবীর বিভিন্ন দেশের মতো ভারতেও চলছে করোনা ভাইরাসের টিকার ট্রায়াল। ভারত বায়োটেক সংস্থা নির্মিত ভারতীয় ভ্যাকসিনের নাম কোভ্যাক্সিন। হরিয়ানায় এই কোভ্যাক্সিনের তৃতীয় দফার ট্রায়ালে প্রথম ভলান্টিয়ার হিসেবে নিজের নাম নথিভুক্ত করেছিলেন অনিল ভিজ। কথা অনুযায়ী গত মাসের ২০ তারিখেই অম্বালায় কোভ্যাক্সিনের একটি ডোজ নিয়েছিলেন তিনি। কিন্তু তার পর এক মাস কাটতে না কাটতেই এল দুঃসংবাদ। ভারত বায়োটেক নির্মিত কোভ্যাক্সিন কতটা সুরক্ষিত, প্রশ্ন উঠে গেল তা নিয়েও।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close