জেলা

মনে জেদ, পায়ে প্যাডেল! দু-চাকার সাইকেলে চেপেই ভারত ভ্রমণে হাওড়ার অনিমেষ

মহানগরবার্তা ওয়েবডেস্কঃ অনিমেষ মাঝি, দুচাকার সাইকেলে পার করছেন পাহাড় পর্বত জঙ্গল ঝর্ণা। সিনেমার গল্পকে হার মানাবে হাওড়ার গর্ব ট্রাভেলার অনিমেষ। ছোটো থেকে কল্পনা করতো ভূগোল বইয়ের প্রাকৃতিক দৃশ্যগুলি, বড়ো হবার সাথে সাথে নিজে চাক্ষুষ করারও জেদ চেপে যায় মনে। জানা যায় সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন মানুষের দেশভ্রমণের মুহুর্ত গুলিই ইচ্ছে জুগিয়েছে অনিমেষের মনে।

গতবছর ৭ ই অক্টোবর অনিমেষ তার ইচ্ছেকে সঙ্গী করে বেরিয়ে পরে দেশ ভ্রমনে। মাত্র চব্বিশ বছর বয়সে পরিবেশ বাঁচানোর বার্তা দিতে দুচাকার পরিবেশ বান্ধব যানে পাড়ি দেয় শ্যামপুর থানার কাঠিলাবারের বাসিন্দা অনিমেষ। অভাবের সংসারে উচ্চমাধ্যমিক পর আর কলেজে ভর্তি হওয়া হয়নি তার। তাই বাবার কিনে দেওয়া সাইকেল নিয়ে এবং জমানো কিছু অর্থ সাথে নিয়ে তিনি বেরিয়ে পরেন ভারত দর্শনে।

ইতিমধ্যেই অনিমেষ ঘুরেছেন ঝাড়খণ্ড, ওড়িশা, ছত্তিশগড়, অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা, পন্ডিচেরি, তামিলনাড়ু। বর্তমানে তিনি ঘুরছেন কেরলে, গুগল ম্যাপ থেকে যাত্রাপথ নির্ধারণ করছেন অনিমেষ।প্রথম দিন যাত্রা শুরু করে ১২০কিলোমিটার পথ অতিক্রম করেন, এরপর কখনো ১২০ কিলোমিটার আবার কখনো ১৩০কিলোমিটার পথ অতিক্রম করেন।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close