খবরদেশ

টাকা এসেছে শান্তি গেছে! লটারিতে কোটিপতি হয়ে ‘আমাকে বাঁচতে দিন’ বলছে অটোচালক অনুপ

মহানগর বার্তা ডেস্ক: এক রাতেই কোটিপতি হয়েছেন কেরলের অনুপ। অটোচালক থেকে ২৫ কোটির মালিক হয়ে গেছেন রাতারাতি। তিরুঅনন্তপুরমের নিম্ন মধ্যবিত্ত পরিবারের ৩২ বছরের এই ছেলের ভাগ্য-কথায় শোরগোল পড়েছে বিশ্বজুড়ে। জানা গিয়েছে, গত রবিবার ১৮ সেপ্টেম্বর, ওনাম উৎসবের বিশেষ লটারির প্রথম পুরস্কার পেয়েছেন তিনি। অনুপের ভাগ্যে জুটেছে ২৫ কোটি টাকা। এখন, নানা ট্যাক্স আর বিভিন্ন ক্ষেত্রের পাওনা মিটিয়ে তাঁর লো ব্যালেন্সের ব্যাংক অ্যাকাউন্টে সদ্য পড়েছে ১৫ কোটি টাকা।

এই খবর প্রকাশ্যে আসতেই রব উঠেছে সংবাদমাধ্যমে। এক রাতেই তারকা বনে গিয়েছেন পেশায় অটোচালক ওই ব্যক্তি। একের পর পর বৈদ্যুতিন মাধ্যমে সাক্ষাৎকার থেকে শুরু করে নিজস্বী তোলার ঝোঁক, তাঁকে ঘিরেই আবর্তিত হচ্ছে সব। ভালোই ছিলেন তিনি। রাতারাতি স্থূল চেহারার অনুপ ২ কোটির পারিশ্রমিকে মালায়ালাম সিনেমায় মুখ্য ভূমিকা পালনের অফারও পেয়েছেন। স্বপ্নের মতো বদলে গিয়েছে সব। টাকার অঙ্কে পাত্তা পাচ্ছেন তিনি। সকলেই অনুপের টাকার মহিমায় উদ্ভাসিত। কিন্তু…

লোকে বলে খ্যাতির বিড়ম্বনা মারাত্মক। তা শেষ করে দিতে পারে সব! এবার সেই কথায় যেন খেটে গেল, অনুপের জীবনে। মুহূর্তেই টাকা আর পরিচিতির আগুনে ভস্মীভূত হচ্ছেন তিনি, অর্থাৎ টাকা এসেছে কিন্তু উড়েছে সুখ, শান্তি! একথা আমরা বলছি না, বলছেন ২৫ কোটির রাজা নিজেই। তিনি জানান, “আমি খুব অসুবিধায় আছি। মনের শান্তি আর নেই। নিজের বাড়িতে থাকতে পারছি না। লটারি জেতার পরেই বহু লোক ফোন করে তাদের চাহিদার কথা জানাচ্ছে। আমি আমার সাফল্য উদযাপন করতে চাই। এখান থেকে সরে যেতে চাই!” অনুপের দাবি, “মনে হচ্ছে আমি কেন পেলাম এই পুরস্কার! না পেলেই ভাল হত। আমি অনুরোধ করছি, আমাকে শান্তি দিন!”

টাকা জেতার পর থেকেই একের পর ফোন, তাঁর বাড়িতে ভিড় জমছে অত্যধিক। বাসস্থান পরিবর্তন করেছেন অনুপ। অটোওয়ালা থেকে আজ সেলিব্রিটি হওয়ার বিড়ম্বনা বিরক্ত করছে তাঁকে। এমনই বলছেন অনুপ।

প্রসঙ্গত, প্রতি বছর কেরলে ওনাম বাম্পার লটারি প্রতিযোগিতা আয়োজিত হয় সেপ্টেম্বরে। যদিও সময়ভেদে প্রতিযোগিতার আবহ আর পুরস্কারের অর্থ হেরফের হয়। ২০২১-এ এই একই ক্ষেত্রের প্রথম পুরস্কার নিয়ে বিতর্ক হয়েছিল। প্রথম পুরস্কার তাঁর, এমন দাবি করেছিলেন দুবাই নিবাসী এক ভারতীয় যুবক। আবার প্রথম তিনি, এমন দাবি করেন কেরলের এক ব্যক্তিও। এবছর অনুপ একাই পেলেন এই বিপুল অঙ্কের টাকা। দ্বিতীয় পুরস্কার পেয়েছেন অন্য একজন। যার অর্থমূল্য ৬ কোটি বলেই জানা গিয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close