দেশ

কৃষক বিলের সমর্থনে কেন্দ্রের পাশে অনুপম খের, ভিডিও বার্তায় আত্মনির্ভরতার বুলি

মহানগর বার্তা ওয়েবডেস্কঃ কখনও কখন সিনেমা আমাদের বাস্তব জীবনে রূপান্তরিত হয়’ ঠিক এমনটাই বললেন অভিনেতা অনুপম খের রাজ্যসভায় ধ্বনিভোটে কৃষি বিল পেশ করার বিষয়ের পরিপেক্ষিতে।

গতকাল রাজ্যসভায় ধ্বনিভোটে কৃষি বিল পেশ করার পর থেকে শুরু হয় বিরোধ পর্ব। চলে কেন্দ্র ও বিরোধী পার্টির মধ্যে এক রাজনৈতিক তরজা। তৃণমূল কংগ্রেস, কংগ্রেসে ,সি পি এম, আম আদমি পার্টির ৮ জন সাংসদকে সভা চলাকালীন ডেপুটি চেয়ারম্যানের সাথে অভদ্রতা করা ও সভার শান্তিভঙ্গ করার দরুন সাসপেন্ডও করা হয়।

কিন্তু অপরদিকে, কেন্দ্রের এই সিধান্তকে কুর্নিশ জানিয়ে অভিনেতা অনুপম খের এই বিষয়টিকে নিজ জীবনে অভিনীত একটি সিনেমার সাথে তুলনা করেন, এবং সাথে কৃষকদের আত্মনির্ভর হওয়ার কথা বলেন।

সংবাদ সংস্থা এএনআই অনুপম খেরের ভিডিও সমেত একটি বার্তা ট্যুইট করেন। অনুপম খের সেখানে বলেছেন- “ বিগত ৭০ বছর ধরে কৃষকদের অবস্থা উদ্বেগজনক। এখন কৃষি বিল পাসের সাথে পরিস্থিতি বদলেছে। কৃষকরা নিজেদের মালিক হয়েছেন। কৃষকদের আত্মনির্ভর হওয়া উচিত।”

এছাড়া তিনি একটি ভিডিও পোষ্ট করেন যেখানে তাঁকে বলতে শোনা যাচ্ছে, “তিনি একটি সিনেমা করেছিলেন ১৯৯০ সালে ‘জিনে দো’ নামে যার নির্দেশনা করেছিলেন রাজেশ সেথ । যেখানে তিনি একজন কৃষাণের ভূমিকায় অভিনয় করেছিলেন। যিনি তার সকল ফসল সব্জি বাজারে বিক্রি করতে গেলে অপরদিকে জমিদারের চরিত্রে অভিনীত অমরেশ পুরি তার সব ফসল কিনে নেয়। কিন্ত পরবর্তী সময় সেই কৃষক জানতে পারে তিনি যেই ফসল ১৫০ টাকার বিক্রি করেছেন রেশন দোকানে তার দ্বিগুণ দামে বিক্রি করা হচ্ছে। আজ থেকে ৭০বছর আগে কৃষকের জীবন নরকের মতো ছিল, যেটা দীর্ঘদিন ধরে চলে আসছিল, কিন্তু এখন যে বিল পাস হয়েছে তার ফলে পরিবর্তন এসেছে। এখন কৃষকরা নিজেরাই নিজেদের মালিক। কখন ও সিনেমা জীবনের বাস্তব রূপ ধারন করে আবার কখনও জীবন সিনেমায় রূপ পায়। ‘ কৃষকদের আত্মনির্ভর হওয়া দরকার, তাঁদের হাত মজবুত করা আমাদের ও সরকারের কর্তব্য যেটা আজ এতদিনে হয়েছে।”

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close