দেশ

“সন্তানের লিঙ্গ ভবিষ্যৎ গড়ে তোলায় সাহায্য করেনা”, পুরুষতান্ত্রিকতা নিয়ে মুখ খুললেন অনুষ্কা

মহানগর বার্তা ওয়েবডেস্ক: হাথরাসের ঘটনা নিয়ে দেশ জুড়ে তৈরি হওয়া উত্তাল পরিস্থিতিতে এবার মুখ খুললেন অভিনেত্রী অনুষ্কা শর্মা। মূলত পুরুষতান্ত্রিক সমাজের মানসিকতা নিয়েই প্রতিবাদ ঝরে পড়ল তাঁর বক্তব্যে। বিরাট পত্নীর এহেন পোস্ট ঘিরে উত্তেজনা সৃষ্টি হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

এদিন নিজের ইন্সটাগ্রামে একটি পোস্টে তিনি বলেন এদেশের সমাজে কন্যা সন্তানের জন্ম আজও বিশেষ গুরুত্ব পায় না। “আমাদের সমাজে পুরুষ সন্তান জন্মগ্রহণকে বিশেষ মর্যাদা দেওয়া হয়। ” এই এহেন মন্তব্যের মূল লক্ষ্য যে সন্তান ধারণকারী মা বাবারাই, সে কথা স্পষ্টই বোঝা যায়। তাঁর পোস্টে আজকের যুগেও প্রচলিত সমাজের পুরুষতান্ত্রিকতার বিরুদ্ধে নিজের ক্ষোভ উগরে দিয়েছেন অনুষ্কা।

বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী এবং ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলির স্ত্রী অনুষ্কা লেখেন, “একটি মেয়ে সন্তানের থেকে একটি পুত্র সন্তানের জন্মকে বিশেষ সুবিধাজনক হিসেবে দেখা হয় আমাদের সমাজে। আদি অনন্ত কাল ধরে সমাজের একাংশ ভুলভাবে চালনা করা আসছেন তাদের পুত্র সন্তানদের।এখানে ‘বিশেষাধিকার’ হ’ল এমনভাবে ছেলেকে বড় করার সুযোগ রয়েছে, যাতে সে কোনও মেয়েকে সম্মান করে। সমাজের বাবা মা হিসাবে এটিই আপনার কর্তব্য। সুতরাং, এটিকে ব্যক্তিগত হিসাবে ভাববেন না।”

এখানেই থেমে থাকেন নি অভিনেত্রী। তিনি আরও বলেন, “সন্তানের লিঙ্গ আপনার ভবিষ্যতকে গড়ে তোলায় সুবিধা দেয় না। বরং আপনার সন্তান যদি একটি ছেলে হয়, তাহলে তাঁকে এমনভাবে তৈরি করুন যাতে সমাজের প্রতি আপনার দায়বদ্ধতার কারণেই মহিলারা সুরক্ষিত থাকে।”

প্রসঙ্গত উল্লেখ্য, বৃহস্পতিবার উত্তর প্রদেশের বলরামপুরে এক তরুণীর ধর্ষণের ঘটনায় শোক প্রকাশ করেন অনুষ্কা শর্মা। এটি হাথরাসের পরবর্তী ঘটনা। নিজের ইন্সটাগ্রাম পোস্টে এই ঘটনায় শোক প্রকাশ করেন তিনি। বর্তমানে অভিনেত্রী নিজেও প্রথম সন্তানের প্রতীক্ষা করছেন। গত আগস্টে সোশ্যাল মিডিয়ায় সেকথা জানিয়েছেন তিনি।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close