খবররাজ্য

ন্যায্য অধিকার ‘ছিনিয়ে নিচ্ছে’ মমতার সরকার, এবার সরব বুদ্ধিজীবী অপর্ণা-ঋদ্ধি

মহানগর বার্তা: অবশেষে মুখ খুললেন অপর্ণা সেন। সরব হলেন অভিনেতা ঋদ্ধি সেনও। অভিনেত্রী-পরিচালক অপর্ণা পাশে দাঁড়ালেন আন্দোলনরত চাকরিপ্রার্থীদের। তীব্র নিন্দায় সরব হলেন মধ্যরাতের পুলিশি নির্যাতনের বিরুদ্ধে। শুক্রবার সকালে টুইট করে তিনি জানান, “অনশনকারীদের সাধারণ অধিকার ছিনিয়ে নিচ্ছে তৃণমূল সরকার। একটি অহিংস আন্দোলনের ক্ষেত্রে কেন ১৪৪ ধারা জারি করা হল? কেন? এই অগণতান্ত্রিক এবং অনৈতিক কাজের জন্য রাজ্য সরকারের ভূমিকার তীব্র নিন্দা জানাচ্ছি।” ঋদ্ধি ফেসবুকে লিখেছেন, ‘ধিক্কার মমতা বন্দ্যোপাধ্যায় এবং পুলিশকে। এক শান্তিপূর্ণ, যজ্ঞ আন্দোলনের গায়ে এমন বীভত্স আঘাত করার জন্য। এই জঘন্য কাজের মাশুল গুনতে হবে রাষ্ট্রকে।’

প্রসঙ্গত, এই অপর্ণা সেনকে বারবার দেখা গিয়েছে ২০১১ এর আগে মমতা বন্দ্যোপাধ্যায় এবং তাঁর দলের আন্দোলনের পাশে দাঁড়াতে। নন্দীগ্রাম, সিঙ্গুর পর্বেও পাশে ছিলেন তিনি। পরিবর্তন চাই স্লোগানের ব্যানারেও নাম ছিল এই বুদ্ধিজীবীর। যদিও মমতার সরকার ক্ষমতায় থাকার সময়কালে বারবার সমালোচনার মুখে পড়েছেন মমতা। ঠিক এই পরিস্থিতিতে কৌশিক সেন, তাঁর পুত্র অভিনেতা ঋদ্ধি এবং হাতেগোনা কয়েকজন ছাড়া বাকি কোনও বুদ্ধিজীবীকে মুখ খুলতে দেখা যায়নি। একটা সময় দাঁড়িয়ে মুখ খোলেন অপর্ণা সেন। ফের চাকরিপ্রার্থীদের উপর পুলিশি নির্যাতনের অভিযোগ নিয়ে মুখ খুললেন তিনি।

উল্লেখ্য, এদিন মধ্যরাতে পুলিশের তরফে আন্দোলন তোলা হয়। করুণাময়ী এলাকায় অবস্থান করছিলেন ২০১৪ এর টেট উত্তীর্ণ চাকরিপ্রার্থীরা। পুলিশের ভূমিকায় উত্তাল হয়েছে রাজ্য। ফের সমালোচনার মুখে পড়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় এবং তাঁর সরকার।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close