খবররাজ্য

“দুর্নীতিবাজদের ফল ভুগতে হবে”, অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের পাশে দাঁড়ালেন আরেক বিচারপতি

মহানগর বার্তা ডেস্ক: শিক্ষক নিয়োগ দুর্নীতির রিপোর্ট দেখে বিস্মিত বিচারপতিরা। যে বিস্ময় আগেই প্রকাশ করেছিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়, এবার সেই একই বিষয়ে প্রশ্ন তুলে দিলেন কলকাতা হাইকোর্টের আর এক বিচারপতি বিশ্বজিৎ বসু। আদালতকক্ষে দুর্নীতির শিকড় উপড়ে ফেলার কথা জানিয়ে বিচারপতি বসু বলেন, ‘‘বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এই দুর্নীতির বিরুদ্ধে লড়াই করছেন, আমিও তাতে শামিল হচ্ছি।’’

সিবিআইয়ের জমা দেওয়া মুখবন্ধ খামের ওই রিপোর্ট সম্পর্কে বলতে গিয়ে বিচারপতি বিশ্বজিৎ বসু বলেন, ”ভয়ংকর পরিসংখ্যান! দুর্নীতিবাজদের এর ফল ভুগতে হবে। যাঁরা ঘুষ দিয়ে স্কুলে শিক্ষক হিসেবে চাকরি করছেন, তাঁরা কী শেখাবেন! এই শিক্ষকরা সমাজ গড়বেন!” বিচারপতির বসুর মন্তব্য, ”পুরো প্যানেল খারিজ করা উচিৎ!”

প্রসঙ্গত উল্লেখ্য, বুধবার সিবিআইয়ের তরফে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বেঞ্চে পেশ করা রিপোর্টে সিবিআই জানিয়েছে, সাদা খাতা জমা দিয়েই নবম-দশম ও একাদশ-দ্বাদশ শ্রেণির শিক্ষকতা এবং গ্রুপ-সি ও গ্রুপ-ডি পর্যায়ে চাকরিতে নিয়োগের মেধাতালিকায় জায়গা পেয়েছেন অন্তত ৮ হাজার জন। এই আট হাজারের মধ্যে কারা সুপারিশপত্র এবং নিয়োগপত্র পেয়েছেন তাঁদের তালিকা তৈরি করতে নির্দেশ দেন বিচারপতি গঙ্গোপাধ্যায়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close