রাজ্য

প্রধানমন্ত্রীর বাংলা ভাষণের ‘স্ক্রিপ্ট’ লিখেছিলেন বাবুল, ফাঁস করলেন নিজেই

মহানগরবার্তা ওয়েবডেস্ক: দুর্গাপুজোর শুরুর সকালেই প্রধানমন্ত্রীর বাংলা ভাষণ তাক লাগিয়ে দিয়েছিল সকলকে। এবার তাঁর এই বাঙালিয়ানার গোপন রহস্য ফাঁস করলেন বাবুল সুপ্রিয়। অকপটে জানালেন প্রধানমন্ত্রীর বাংলা ভাষণের ‘স্ক্রিপ্ট’ লিখেছিলেন তিনিই। এই খবর সামনে আসতেই জোর চর্চা শুরু হয়েছে রাজনৈতিক মহলে।

গতকাল দুর্গাপুজোর মহাষষ্ঠীর সকালে ধুতি পাঞ্জাবি পড়ে পশ্চিমবঙ্গের বাসিন্দাদের উদ্দেশ্যে ভাষণ দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভাঙা ভাঙা বাংলা উচ্চারণে যে বক্তৃতা তিনি গতকাল দিয়েছিলেন, তার পিছনে যে আদতে রীতিমতো ‘হোমওয়ার্ক’ ছিল, তা আন্দাজ করা গিয়েছিল কালকেই। পুরোটাই ছিল ‘স্ক্রিপটেড’, অর্থাৎ পূর্ব পরিকল্পিত। আর তাঁর এই বক্তৃতার সম্পূর্ণ আয়োজন করেছিলেন আসানসোল লোকসভা কেন্দ্রের বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়।

সাংবাদিকদের সামনে নিজের এই কীর্তি ফাঁস করে এদিন বাবুল বলেন, “হ্যাঁ বাংলার লাইন আমি লিখেছি। কিন্তু চিন্তনটা ওঁনারই।সেই চিন্তাই বাংলা ভাষায় যাতে সঠিক ভাবে প্রকাশ পায়, সেই চেষ্টাই করেছি।” শুধু তাই নয়, প্রধানমন্ত্রীর ধুতি পাঞ্জাবি এমনকি মুখের অভিনব মাস্কের ভাবনাও ছিল তাঁরই, স্বীকার করেন বাবুল সুপ্রিয়। প্রধানমন্ত্রীর অভিনব মাস্কের প্রসঙ্গে বাবুলের বক্তব্য, উনি ( প্রধানমন্ত্রী) ” খুব স্টাইলিশ মানুষ”।

প্রসঙ্গত উল্লেখ্য, গতকাল ছিল দুর্গাপুজোর মহাষষ্ঠী। মা দুর্গার বোধনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে কালই শুরু হয় দুর্গাপুজো। আর তাই গত কাল সকালেই পশ্চিমবঙ্গের মানুষদের উদ্দেশ্যে ভাঙা ভাঙা উচ্চারণে বাংলা ভাষায় বক্তৃতা দিয়েছিলেন প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী। তাঁর কালকের বক্তৃতায় আদ্যপান্ত ছিল বাংলার প্রশংসা। তিনি বলেছিলেন, “মা দুর্গার আশীর্বাদে গোটা দেশ আজ বাংলাময়।” এছাড়া ভারতের স্বাধীনতা সংগ্রামে বাঙালিদের অবদানের কথা স্মরণ করে নানা বাঙালি মনীষীদের নামও উল্লেখ করেন তিনি। বক্তৃতার সময় তাঁর পরণে ছিল বাঙালি কায়দার ধুতি পাঞ্জাবি। এভাবেই গতকাল রাজ্যবাসীর মন জয় করেছিলেন প্রধানমন্ত্রী।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close