রাজনীতিরাজ্য

“পশ্চিমবঙ্গে যা চলছে, তাতে রাষ্ট্রপতি শাসন জারি করা উচিত”, মুখ্যমন্ত্রীকে তোপ বাবুলের

মহানগরবার্তা ওয়েবডেস্ক: পশ্চিমবঙ্গের বর্তমান পরিস্থিতি নিয়ে রাজ্য সরকারকে তোপ লাগলেন বাবুল সুপ্রিয়। আসানসোল লোকসভা কেন্দ্রের বিজেপি সাংসদ এদিন বলেন বর্তমানে পশ্চিমবঙ্গের যা পরিস্থিতি, তাতে এখানে রাষ্ট্রপতি শাসন জারি করা উচিত। মুর্শিদাবাদে আল কায়দা জঙ্গি গ্রেফতার, নবান্ন অভিযানে পুলিশি সক্রিয়তা, মণীশ শুক্ল হত্যা সহ বিভিন্ন ঘটনার প্রসঙ্গ টেনে এভাবেই রাজ্য সরকারকে আক্রমণ করলেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়।

রবিবার সর্বভারতীয় সংবাদ সংস্থা এএনআই এর সামনে একটি সাক্ষাৎকারে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করেন বাবুল সুপ্রিয়। বিজেপির নবান্ন অভিযানে পুলিশের অতি সক্রিয় আচরণই তাঁর আক্রমণের মূল ভিত্তি ছিল। তিনি বলেন, “তৃণমূল স্তর থেকে উঠে আসা একজন নেত্রী, সিপিএম আমলের পুলিশের গুন্ডামি, নৃশংসতাকে এড়িয়ে যিনি আজ এই জায়গায় পৌঁছেছেন, সে সমস্ত ইতিহাসকে ভুলে গিয়ে তিনি এখন কাজ করছেন, মানুষের গণতান্ত্রিক অধিকার খর্ব করছেন।”

পুলিশের সঙ্গে ধস্তাধস্তির ফলে যে শিখ ব্যক্তির পাগড়ি খুলে যায়, তাঁকে নিয়েও সরকারের বিরুদ্ধে আঙুল তুলেছেন বাবুল। সুপরিকল্পিত ভাবেই যে ওই ব্যক্তিকে অসম্মান করা হয়েছিল তাই জানান তিনি। সমস্ত ঘটনার উল্লেখ করে অবশেষে বাবুল বলেন, “যা যা ঘটনা ঘটলে একটি রাজ্যে রাষ্ট্রপতি শাসন জারি করা যায়, তার সবকটিই পশ্চিমবঙ্গে বর্তমান আছে।”

বাবুল সুপ্রিয়ের কটাক্ষের পাল্টা অবশ্য দিয়েছেন তৃণমূল নেতা সৌগত রায়ও। শাসকদলের দমদম লোকসভা কেন্দ্রের সাংসদ সৌগত রায় এ প্রসঙ্গে বলেছেন প্রচারে থাকার জন্যেই এসমস্ত খুচরো মন্তব্য করছেন বাবুল। “বাবুল রাজনীতিতে নতুন। উনি সংবিধান পড়েননি। নিজে প্রচারে থাকার জন্য এইসব অবাস্তব মন্তব্য করছেন। সংবিধানে আছে, ৩৫৬ ধারা জারি করতে গেলে আগে ৩৫৫ ধারায় অ্যাডভাইসরি জারি করতে হয়। তা তিনি জানেন না।”, বলেন তিনি। শুধু তাই নয়, সৌগত রায়ের মতে বাবুল সুপ্রিয়ের মন্তব্যের কোনো বাস্তব ভিত্তিই নেই। তিনি ‘অবাস্তব’ মন্তব্য করেছেন বলে জানিয়েছেন তৃণমূল কংগ্রেস নেতা। পাশাপাশি, পশ্চিমবঙ্গে রাষ্ট্রপতি শাসন জারি করার আগে উত্তর প্রদেশে এই কাজ করা উচিত বলেও মন্তব্য করেছেন সৌগত রায়।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close