দেশরাজনীতিরাজ্য

আসানসোলের মুমূর্ষু রোগীর চিকিৎসার জন্য লক্ষাধিক টাকা দিলেন প্রধানমন্ত্রী, উচ্ছ্বসিত বাবুল সুপ্রিয়

মহানগরবার্তা ওয়েবডেস্ক: একুশের বিধানসভা নির্বাচনের আগে নানা বিষয়কে কেন্দ্র করে ক্রমেই উত্তপ্ত হয়ে উঠছে বাংলার রাজনৈতিক পরিস্থিতি। এক দিকে যেমন গত লোকসভা নির্বাচনের সাফল্যকে হাতিয়ার করে মসনদ দখলের লড়াইয়ে ঝাঁপাচ্ছে বিজেপি, অন্যদিকে তেমনই ক্ষমতা ধরে রাখতে মরিয়া তৃণমূলও। এমতাবস্থায় বাংলার মানুষের কাছে প্রধানমন্ত্রীর মহত্ত্বের দৃষ্টান্ত আরো একবার সামনে আনলেন বিজেপি নেতা বাবুল সুপ্রিয়।

এক ক্যান্সার রোগীর চিকিৎসার খরচ জোগানোর জন্য প্রধানমন্ত্রীর কাছে চিঠি লিখে আবেদন জানিয়েছিলেন বাবুল সুপ্রিয়। সেই আবেদনে সাড়া দিয়ে ১ লক্ষ ২০ হাজার টাকা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন সেই ঘটনার কথা জানিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন আসানসোল লোকসভা কেন্দ্রের বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়। প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানানোর পাশাপাশি ওই ক্যান্সার রোগীর দ্রত আরোগ্য কামনাও করেছেন তিনি।

জানা গেছে, পশ্চিম বর্ধমানের আসানসোলের দিশেরগড় মিউনিসিপ্যালিটির অন্তর্গত কুলটি অঞ্চলের বাসিন্দা ওই ব্যক্তি দীর্ঘদিন ধরে দুরারোগ্য ক্যান্সারে আক্রান্ত। তাঁর চিকিৎসার খরচ বহন করার সামর্থ্য ছিল না। তাঁর দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেন সাংসদ বাবুল সুপ্রিয়। প্রধানমন্ত্রীর কাছে তিনি ন্যাশানাল রিলিফ ফান্ড থেকে ওই ব্যক্তির চিকিৎসার খরচের জন্য সাহায্যের আবেদন করেন। কেন্দ্রীয় মন্ত্রীর সেই আবেদনের সাড়া দিয়েছেন প্রধানমন্ত্রী।

https://www.facebook.com/195086033867546/posts/3732442510131863/?app=fbl

এদিন প্রধানমন্ত্রীর কাছে পাঠানো আবেদন পত্রের ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন বাবুল সুপ্রিয়। সেই সঙ্গে তিনি লেখেন, “আমার আবেদনে সাড়া দিয়ে আসানসোলের এক ক্যান্সার রোগীর চিকিৎসায় ১.২লক্ষ টাকা মঞ্জুর করার জন্য শ্রদ্ধেয় প্রধানমন্ত্রীর প্রতি আমার আন্তরিক কৃতজ্ঞতা জানাই। মুম্বাইয়ের টাটা মেমোরিয়াল হাসপাতালে তাঁর চিকিৎসা হবে। তিনি দ্রুত সুস্থ হয়ে উঠুন।”

ফেসবুক পোস্ট বাবুল আরো জানান, “আসানসোলের গরীব মানুষের চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর ন্যাশানাল রিলিজ ফান্ডের মোট দানের পরিমাণ এই নিয়ে দাঁড়ালো ২.৪৫ কোটি টাকা। এখানকার ১৫৭ জন গুরুতর অসুস্থ রোগীর চিকিৎসার ব্যবস্থা হয়েছে এই টাকা থেকে।” একুশের মহারণের আগে প্রধানমন্ত্রীর পক্ষে সাংসদ বাবুল সুপ্রিয়ের এই প্রচার নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close