রাজ্যরাজনীতি

স্বরাষ্ট্রমন্ত্রীকে খাইয়ে ছিলেন তিনি, মুখ্যমন্ত্রীর রোড শো-তেও একতারা হাতে হাজির বাসুদেব বাউল

মহানগরবার্তা ওয়েবডেস্ক:মাত্র কয়েকদিন আগেই স্বরাষ্ট্রমন্ত্রীর সভা নিয়ে তোলপাড় হয়েছিল বীরভূমের রাজনৈতিক আবহাওয়া। আজ তার পাল্টা হিসেবে সেখানেই রোড শোয়ের আয়োজন করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একুশের বিধানসভা নির্বাচনের আগে বিজেপি আর তৃণমূলের এই দ্বন্দ্ব শীতের মরশুমেও উত্তাপ বাড়িয়েছে রাজ্য রাজনীতিতে।

বীরভূমে গিয়ে বোলপুরের এক বাউলের বাড়িতে মধ্যাহ্নভোজ সেরেছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সেই বাউল শিল্পীর নাম বাসুদেব বাউল। ভারতীয় জনতা পার্টির তরফ থেকে স্বরাষ্ট্রমন্ত্রীর মধ্যাহ্নভোজনের জন্য যোগাযোগ করা হয়েছিল তাঁর সাথে। কিন্তু সেই বাসুদেব বাউলকেই আজ দেখা গেল মমতা বন্দ্যোপাধ্যায়ের রোড শো-তেও। তিনি শুধু রোড শো তে উপস্থিতই নেই, রীতিমতো একতারা হাতে গানও গেয়ে চলেছেন দেদার।

রাজ্যে ভোট পূর্ববর্তী সময়ে শাসকদল তৃণমূল কংগ্রেস এবং বিরোধী বিজেপির মধ্যে চাপানউতোর লেগেই আছে। এমতাবস্থায় স্বরাষ্ট্রমন্ত্রীকে মধ্যাহ্নভোজন করিয়ে মুখ্যমন্ত্রীর সভাতেও বাসুদেব বাউলের উপস্থিতি নিঃসন্দেহে বিতর্কের সৃষ্টি করেছে। বিজেপি নাকি তৃণমূল, তিনি আসলে কোন দিকে? প্রশ্ন উঠেছে।

উল্লেখ্য অমিত শাহ রাজ্য সফরে এসে বোলপুরের যেখান থেকে রোড শো করেছিলেন, ঠিক সেখান থেকেই এদিন রোড শো করছেন মমতা বন্দ্যোপাধ্যায়ও। ডাকবাংলোর মাঠ থেকে চৌরাস্তা হয়ে জামবুনি পর্যন্ত চলবে মুখ্যমন্ত্রীর রোড শো। অবশ্য অমিত শাহের রোড শোয়ের গন্তব্য ছিল চৌরাস্তা পর্যন্তই। আজ সাড়ে ৩ কিলোমিটার রাস্তা পদযাত্রা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বোলপুর থেকে বিরোধীদের উদ্দেশ্যে কি বার্তা দেন মুখ্যমন্ত্রী সে দিকেই এখান চোখ রয়েছে সকলের।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close