মহানগররাজনীতি

পেট্রোলের মূল্য বৃদ্ধির প্রতিবাদ! সিঙ্গুর থেকে বিধানসভায় সাইকেলে এলেন বেচারাম

মহানগর বার্তা ওয়েবডেস্ক: কলকাতার পেট্রোপণ্যের আকাশছোঁয়া মূল্যবৃদ্ধি, গৃহস্থের পকেটের টান পড়ছে। এর প্রতিবাদ জানিয়ে সিঙ্গুরের বিধায়ক বেচারাম মান্নার অভিনব পদ্ধতিতে প্রতিবাদ। সঙ্গে ছিলেন কয়েকশো তৃণমূল কর্মী-সমর্থক।

গত মে মাস থেকে এখনও পর্যন্ত পেট্রোলের দাম বেড়েছে ৩৬ বার। তারই প্রতিবাদ এই অভিনব ভঙ্গিতে। জানা যাচ্ছে সিঙ্গুর থেকে সাইকেল চালিয়ে বিধানসভায় আসছেন বেচারাম মান্না। আজ ৭ই জুলাই সকাল ৮ টায় সিঙ্গুর থেকে সাইকেলে রওনা দিয়েছেন শ্রমমন্ত্রী বেচারাম।

প্রসঙ্গত, রাজ্যে এখন পেট্রোল ডিজেল বহুমূল্য। প্রতি লিটার পেট্রোল ১০০ পেরিয়েছে। শাসক দলের মতে আচ্ছে দিন দেখেই ফেলল রাজ্যবাসী। এবিষয়ে জানতে চাওয়া হলে ক্ষুদ্ধ বেচারামের সাইকেলের সামনে লেখা আছে “মোদিবাবু, পেট্রল বেকাবু।” ক্ষোভ উগড়ে দিয়ে বেচারাম বলেন, “সাধারণ মানুষ সমস্যায় রয়েছেন। তাই প্রতিবাদ জানাতে সাইকেল চালিয়ে বাড়ি থেকে বিধানসভায় যাওয়ার সিদ্ধান্ত।” এদিন সিঙ্গুর থেকে দুর্গাপুর এক্সপ্রেসওয়ে ধরে ডানকুনি হয়ে কলকাতায় পৌঁছন বেচারাম বাবু।

প্রসঙ্গত, এই অতিরিক্ত পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে প্রধানমন্ত্রী কে কড়া ভাষায় চিঠিও পাঠিয়েছেন মমতা ব্যানার্জি। তবে একাংশের দাবি এই পেট্রোপণ্যের অতিরিক্ত মূল্যবৃদ্ধির জেরে মুনাফা রাজ্য কেন্দ্র উভয়েরই। যদিও বিজেপির মতে, “জ্বালানিকে আগেই জিএসটি-র আওতায় আনার জন্য বলেছিল কেন্দ্র সরকার। তবে রাজ্য সরকার তা মানেনি। মানুষ বুঝে গেছে। তাই বেচারাম মান্না এসব নাটক করছেন।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close