আম আদমি

নেশাকে বানিয়েছেন পেশা, বাইকে খাবারের স্টল নিয়ে ১০টি রাজ্য ঘুরেছেন এই যুবক

মহানগর বার্তা ডেস্ক : সালটা ২০২১। কাজের সন্ধানে বাড়ি থেকে বেরিয়ে পড়েন বছর ২৩-র জিবিন মধু। পকেটে ছিল মাত্র ৫০০০ টাকা। নিজের বাইক(bike) নিয়েই বেরিয়ে পড়েন জিবিন। যদিও কাজের তাগিদে বাড়ি ছাড়লেও, বদ্ধ জীবন তার একেবারেই পছন্দ ছিল না। নিজে কিছু করে দেখাবেন এই ভাবনা চিন্তাধারার মানুষ ছিল সে। মিলেও গেল সাফল্য।

দেশ বিদেশে ঘুরতে বেশ ভালোইবাসেন জিবিন। নিজের বাইক(bike) নিয়েই দেশ-বিদেশ ঘুরে বেড়ান তিনি। এমনকি, এভাবেই উপার্জনের উপায় নিজেই খুঁজে বার করলেন জিবিন। বিভিন্ন জায়গায় ঘুরে সেখানেই গাড়ির মধ্যে খাবারের স্টল দিয়ে উপার্জন করেন কেরালার এই যুবক জিবিন। ইতিমধ্যেই দেশের ১০ রাজ্য এবং দু’বার বিদেশ ভ্রমণও করে ফেলেছেন এই যুবক।

বিভিন্ন রাজ্যে গিয়ে চাকরি খোঁজ করা সহজ ছিল না। মাঝে একটি ধাবায় ও কাজ করেছিলেন তিনি। এরপর সিদ্ধান্ত নেন, বাইকেই একটি খাবারের স্টল দেবেন। সঞ্চয় বলতে ছিল, কিছু বাসন পত্র, সামান্য চাল, এবং অল্প টাকা। সেই দিয়েই দোকান শুরু করার সিদ্ধান্ত নেন তিনি।

জিবিন মধু জানান, “ছোটবেলা থেকেই দেশ-বিদেশে ঘোরা আমার স্বপ্ন ছিল। তাই বড় হওয়ার পর থেকেই বাড়ির কাছাকাছি থাকা বিভিন্ন জায়গায় ঘুরতে চলে যেতাম। যার জন্য বহুবার বাড়ির লোকজনের কাছে বকাও খেয়েছি।”

আরও পড়ুন:ভিটেমাটির টান! ৭৬ বছর পর আদি বাড়ি খুঁজতে বাংলাদেশ পাড়ি হাওড়ার গায়ত্রীর

তিনি আরও বলেন, “ভেবেছিলাম পার্ট টাইম চাকরি পাওয়া সহজ হবে। তবে এক রাজ্য থেকে আরেক রাজ্যে যাওয়ার পরই আমি বুঝতে পারি এটা সহজ নয়। দিনের পর দিন নানান লড়াইয়ের মধ্যে দিয়ে যেতে হয়েছে। বেশ কিছু লোক অবশ্য সাহায্যও করেছিল”।

আরও পড়ুন:শারীরিক প্রতিবন্ধকতাকে জয় করে সাফল্য লাভ, চোখ ধাঁধানো রেজাল্ট কনজয়েন ছাত্রীর 

তামিলনাড়ু, অন্ধ্র প্রদেশ, মধ্যপ্রদেশ, জম্মু ও কাশ্মীর, উত্তরাখণ্ড, মেঘালয়, মহারাষ্ট্র, সিকিম, হিমাচল প্রদেশ এবং নেপাল ও মায়ানমার গিয়েছেন তিনি। সময় লেগেছে এক বছর তিন মাস সতেরো দিনের।

সবার খবর সঠিক খবর পড়তে চোখ রাখুন মহানগর বার্তায়

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close