খবররাজ্য

“আমরা হাতে চুড়ি পরে বসে নেই”, বিজেপিকে মারমুখী হুঁশিয়ারি তৃণমূল বিধায়ক উদয়ন গুহ’র

মহানগর বার্তা ডেস্ক : বিজেপির(BJP) নবান্ন অভিযান শেষ হয়ে গেলেও রেশ কাটেনি তার। গতকালের অভিযান ঘিরে একাধিক বিতর্ক ঘোরা ফেরা করছে রাজনৈতিক মহলে। বিজেপির(BJP) তরফে অভিযোগ আনা হয়েছে  পুলিশি অত্যাচারের। অন্যদিকে তৃণমূলের পাল্টা অভিযোগ , পুলিশের ভ্যান জ্বালিয়ে দিয়েছে এবং পুলিশ কর্মীদের মারধর করেছে বিজেপি কর্মীরা। সব মিলিয়ে সরগরম রাজ্য রাজনীতি। এবার তাতে আরও বাড়তি মাত্রা যোগ করলো উদয়ন গুহর মন্তব্য।

গত রবিবার শীতলকুচিতে বিজেপির(BJP) মিছিলে তৃণমূলের বিরুদ্ধে হামলা চালানোর অভিযোগ ওঠে। পাল্টা বোমাবাজির অভিযোগ তোলে তৃণমুল। সেই ঘটনার প্রতিবাদে গতকাল শীতলকুচিতে প্রতিবাদ মিছিল করে তৃণমূল। সেই সভায় বিজেপিকে হুমকি দেন উদয়ন গুহ। কিছুদিন আগে রাজ্যভাগের বিরুদ্ধে সরব হয়েছিলেন মন্ত্রী উদয়ন গুহ। তিনি বলেছিলেন, “কেউ বলছেন দার্জিলিং আলাদা চাই। কেউ বলছে উত্তরবঙ্গ আলাদা রাজ্য চাই। কেউ বলছে কামতাপুর রাজ্য চাই। কেউ বলছেন কেন্দ্র শাসিত কুচবিহার চাই। এদের স্বপ্ন ভঙ্গ করে দেওয়ার দায়িত্ব নিতে হবে কোচবিহারের সাধারণ মানুষকে। আমরা রাস্তায় নেমে এর বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তুলব। রক্ত ঝরিয়ে কোচবিহারের সাধারণ মানুষকে। রক্ত ঝরিয়ে আগামীদিনে বাংলা ভাগ রুখব।”

আরও পড়ুন: মমতাদি, তৃণমূলের নাম বদলে দিন! ওই দল মাটির মানুষের কথা ভাবেনা: কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর

উদয়ন গুহ বরাবরই তৃণমূলের বিতর্কিত নায়ক। তাঁর করা মন্তব্য এর আগেও ঝড় তুলেছে রাজনৈতিক মহলে। বিজেপি তাঁদের আঘাত করলে তৃণমূল যে চুপ করে বসে থাকবে না সেই নিয়ে আগেও মুখ খুলেছেন তিনি। কিন্তু গতকাল বিজেপির নবান্ন অভিযানের পর রাজ্য রাজনীতিতে দুই দলের মধ্যে বাদানুবাদ যখন তীব্র, সেই সময় তাঁর করা এই মন্তব্যর আলাদা প্রভাব পড়তে পারে বলে ধারণা রাজনৈতিক মহলের।

সবার খবর সঠিক খবর পড়তে চোখ রাখুন মহানগর বার্তায়

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close