মহানগর

বলিউড সিনেমায় ভালো গল্প কম, স্টারদের নিয়ে মাতামাতি বেশি: অনুপম খের

মহানগর বার্তা ওয়েবডেস্ক: বলিউডে(Bollywood) খরার মরশুম। একের পর এক সিনেমা মুখ থুবড়ে পড়ছে বক্স অফিসে। কাশ্মীর ফাইলসের পর সাম্প্রতিক বলিউডে(Bollywood) সেভাবে কোনো ছবিকে অর্থনৈতিক সাফল্য পেতে দেখা যায়নি। এবার সেই নিয়েই মুখ খুললেন অভিনেতা অনুপম খের। দক্ষিণী সিনেমার সাথে যে বাণিজ্যিকভাবে এঁটে উঠতে পারছেনা বলিউড, সেই সুর শোনা গেল তাঁর গলায়। তাঁর জন্য দুষলেন ‘স্টার কাস্টিং’ কে।

অনুপম খেরের কথায়, যেখানে দক্ষিণী ছবিগুলি নিজেদের চিত্রনাট্যর উপর জোর দেয়, সেখানে বলিউড(Bollywood) ব্যস্ত থাকে ‘স্টার’ কাস্টিং নিয়ে। ভালো কাহিনী আর চিত্রনাট্যের জেরেই বলিউডকে ছাপিয়ে যাচ্ছে দক্ষিণী সিনেমাগুলো।

অনুপম খেরের বর্তমান ছবি কার্তিকেয়া ২ বেশ রমরমিয়ে চলছে বাজারে। যেখানে আমির খান অভিনীত লাল সিং চাড্ডাকে প্রায় ফ্লপ ছবির খাতাতেই রাখা হচ্ছে এখনও পর্যন্ত। অনুপম খেরের সাথে এই তেলেগু ছবিতে প্রধান চরিত্রে দেখা গেছে নিখিল সিদ্ধার্থকে। দক্ষিণী ছবিগুলি যেভাবে দর্শকদের কাছে তুলে ধরা হয়, তার চিত্রনাট্য অত্যন্ত নিপুণ বলে দাবী করেন অনুপম খের।

আরও পড়ুন: সাফল্যের শিখরে থেকেও মাটির ছেলে অরিজিৎ, ছোটোবেলার শিক্ষককে পা ছুঁয়ে প্রণাম গায়কের

এই বিষয়ে নিখিলও দর্শকদের চাহিদা পূরণের কথা বলেন। নিখিলের কথার সাথে অনুপম খের আরও যুক্ত করেন, ‘আপনি ভোক্তাদের জন্য জিনিস তৈরি করেন। সেখানে ভোক্তাদের চাহিদাকেই অবহেলার চোখে দেখলে হয়না। দক্ষিণী ছবিগুলি মানুষের চাহিদার কথা মাথায় রেখেই তৈরি হচ্ছে।’

পাশাপাশি হিট সিনেমার সিক্রেট শেয়ার করতেও শোনা যায় তাঁকে। তাঁর মতে, গোটা টিমের সম্মিলিত প্রচেষ্টা না থাকলে কোনো সিনেমা সাফল্যের মুখ দেখতে পারেনা। তেলেগু সিনেমাতে কাজ করেই তিনি এই শিক্ষা পেয়েছেন বলে জানান।

কিন্ত বলিউড সিনেমার উন্নতি সাধন কেমনে সম্ভব? উত্তরে অভিনেতা অনুপম খেরের একটাই উপদেশ। স্টারদের পিছনে সময় ব্যয় না করে, সিনেমার গল্প ও চিত্রনাট্য জোড়ালো করতে হবে। তবেই দর্শকদের মনোগ্রাহী সিনেমা তৈরি হবে বলিউডে।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close