বিনোদন

হিন্দু মুসলিম চুম্বন, লাভ জিহাদের অভিযোগে এবার বয়কটের ডাক নেটফ্লিক্সকেও

মহানগরবার্তা ওয়েবডেস্ক: বিবাহের নামে ধর্মান্তর বা লাভ জিহাদ নিয়ে বেশ কিছু দিন ধরেই দেশ জুড়ে দানা বেঁধেছে একাধিক বিতর্ক। বিভিন্ন রাজ্যে, বিশেষত বিজেপি শাসিত রাজ্য গুলিতে ইতিমধ্যেই এই ধর্মীয় প্রতারণা রুখতে কড়া আইন প্রণয়নের ইচ্ছাও প্রকাশ করা হয়েছে। সোশ্যাল মিডিয়াতেও শুরু হয়েছে একাধিক বিতর্ক, বয়কটের ডাক দেওয়া হয়েছে একাধিক জনপ্রিয় সংস্থাকে। সেই আবহেই এবার নতুন সংযোজন ‘বয়কট নেটফ্লিক্স’।

মীরা নায়ার পরিচালিত ওয়েব সিরিজ ‘অ্যা সুইটেবল বয়’ নিয়ে দীর্ঘদিন ধরেই দর্শকের প্রত্যাশার পারদ চড়েছিল। জনপ্রিয় লেখক বিক্রম শেঠ রচিত ইংরেজি নভেলের উপর ভিত্তি করে গড়ে উঠেছে এই ওয়েব সিরিজের কাহিনী। কিন্তু নেটফ্লিক্সে এই ওয়েব সিরিজের সম্প্রচারের পর থেকেই সোশ্যাল মিডিয়ায় বিতর্ক দানা বাঁধে। নেটিজেনদের একাংশের মতে লাভ জিহাদকে প্রশ্রয় দেওয়া হয়েছে এই ওয়েব সিরিজে।

ঠিক কী কারণে এমন অভিযোগ উঠল? জানা গেছে, ওয়েব সিরিজের একটি দৃশ্যে দেখা গিয়েছে মন্দির চত্ত্বরে এক হিন্দু যুবতীকে চুম্বন করছে এক মুসলিম যুবক। শুধু তাই নয়, শ্রীরামের আরতির সময় দেখানো হয়েছে এই দৃশ্য। বলা বাহুল্য, এই দৃশ্য মোটেই ভালো চোখে দেখেননি নেটিজেনদের একাংশ। তাঁদের দাবি মন্দির চত্বরে এহেন দৃশ্য ধর্মীয় প্রতারণা বা লাভ জিহাদকে প্রশ্রয় দিচ্ছে। এর জেরেই সোশ্যাল মিডিয়ায় এখন নতুন ট্রেন্ড #BoycottNetflix।

নেটফ্লিক্স বিতর্ক অবশ্য শুধু মাত্র সোশ্যাল মিডিয়ায় আবদ্ধ নেই। ইতিমধ্যেই মধ্যপ্রদেশের রেভাতে নেটফ্লিক্সের বিরুদ্ধে মামলাও দায়ের করেছেন বিজেপি নেতা গৌরব তিওয়ারি।

https://twitter.com/beingarun28/status/1330490061931110401?s=19

প্রসঙ্গত উল্লেখ্য, কিছু দিন আগেই লাভ জিহাদকে প্রশ্রয় দেওয়ার অভিযোগে সোশ্যাল মিডিয়ায় উঠেছিল জনপ্রিয় রিয়েলিটি শো বিগ বস বয়কটের ডাক। এর আগে প্রসিদ্ধ গয়না প্রস্তুতকারক সংস্থা তনিশকের একটি বিজ্ঞাপনেও হিন্দু মুসলিম বিবাহ নিয়ে মাথা চারা দিয়েছিল লাভ জিহাদ বিতর্ক। সেই ধারা বজায় রেখেই এবার কোপ পড়ল নেটফ্লিক্সে।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close