দেশ

অর্ণবের চ্যানেল থেকে বিজ্ঞাপন সরিয়ে নেওয়ার ভাবনা, বয়কটের ডাক Zomato-কে ঘিরে

জনপ্রিয় সাংবাদিক অর্ণব গোস্বামী পরিচালিত ‘রিপাবলিক ভারত’-এর প্রতি একদল জনতার সমর্থন যেমন প্রবল, তেমনি বিরোধীদের সংখ্যাটাও নেহাত কম নয়। এই সংবাদমাধ্যমের বিরুদ্ধে মূল অভিযোগ বিদ্বেষ, সাম্প্রদায়িকতা এবং ঘৃণা ছড়ানো। সেই অভিযোগেই দীর্ঘদিন ধরে ‘রিপাবলিক ভারত’-এর বিরোধিতা করে এসেছেন অভিনেত্রী স্বরা ভাস্কর। আর স্বরার সঙ্গে তাল মেলাতে গিয়ে এবার নেটিজেনদের কোপের মুখে পড়ল জোমাটো।

‘রিপাবলিক ভারত’-এর টিভি চ্যানেলে বিজ্ঞাপন দেওয়া বন্ধ করার জন্য জোমাটোকে আহ্বান জানিয়েছিলেন বলিউড অভিনেত্রী স্বরা ভাস্কর। অভিনেত্রীর সেই আহ্বানে সাড়া দিতেই সোশ্যাল মিডিয়ায় জোমাটোর বিরুদ্ধে তুমুল সমালোচনা শুরু করেন ‘রিপাবলিক ভারত’-এর সমর্থকরা। শুধু তাই নয়, জনপ্রিয় এই অনলাইন ফুড ডেলিভারি সংস্থাকে বয়কটের ডাকও দিয়েছেন ক্ষুব্ধ নেট নাগরিকগণ।

গতকাল সোশ্যাল মিডিয়ায় জোমাটোর উদ্দেশ্যে বার্তা দেন স্বরা ভাস্কর। নিজের ট্যুইটার হ্যান্ডেলে তিনি নিজেকে জোমাটোর নিয়মিত গ্রাহক হিসেবে দাবি করেন। সেই সঙ্গে রিপাবলিক ভারতে জোমাটোর বিজ্ঞাপনে তিনি যে খুশি নন সে কথাও জানান। তিনি বলেন, “আমি চাই না আমার টাকা পরোক্ষ ভাবেও এই ধরণের ঘৃণা ছড়াতে সাহায্য করুক।” এভাবে ওই চ্যানেলে জোমাটোর বিজ্ঞাপন বাতিল করার আবেদন জানান অভিনেত্রী স্বরা ভাস্কর। উল্লেখ্য, ‘ডিফান্ড দ্য হেট’ নামের একটি ট্যুইটার হ্যান্ডেলে রিপাবলিক ভারতের লাভ জিহাদ সংক্রান্ত একটি বিতর্কের ভিডিও শেয়ার করে নিজের এই অভিমত জানান তিনি।

স্বরা ভাস্করের ট্যুইটের উত্তর দিয়ে কিছুক্ষণ পর জোমাটো থেকে জানানো হয় তাঁরা এই বিষয়ে চিন্তা ভাবনা করছে। ট্যুইটে জোমাটো বলে, ” স্বরা, আমরা আমাদের নিজস্ব ব্যতীত অন্য কোনও কন্টেন্ট অনুমোদন করি না। এ ব্যাপারটা আমরা ভেবে দেখছি।” এরপরই জোমাটোর বিরুদ্ধে তোলপাড় শুরু হয় ট্যুইটারে। স্বরা ভাস্করকে সমর্থন করার জন্য জোমাটো বয়কটের হুমকি দিতে থাকেন নেটিজেনরা। কেউ কেউ আবার জোমাটো অ্যাপ আনইন্সটল করার কথাও জানান। উল্লেখ্য এর আগেও একবার “খাবারের কোনো ধর্ম নেই” -এই স্লোগান সামনে এনে বিতর্কে জড়িয়ে ছিল জোমাটো।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close