দেশরাজনীতিরাজ্য

‘রাজ্যপাল কি নির্বাচন কমিশনার?’, এবার জগদীপ ধনখড়কে তীব্র কটাক্ষ বৃন্দা কারাটের

মহানগরবার্তা ওয়েবডেস্ক: একুশের বিধানসভা নির্বাচন যতই এগিয়ে আসছে, রাজনৈতিক বাদানুবাদে ততই উত্তপ্ত হচ্ছে বাংলার পরিস্থিতি। একদিকে যেমন লোকসভা নির্বাচনের সাফল্যকে হাতিয়ার করে মসনদ দখলের লড়াইয়ে ঝাঁপাচ্ছে বিজেপি, অন্যদিকে তেমনই ক্ষমতা ধরে রাখতে মরিয়া তৃণমূল। এমনকি পিছিয়ে নেই বাম-কংগ্রেস জোটও। এমতাবস্থায় রাজ্যের রাজ্যপালের ভূমিকা বারবার উঠে এসেছে প্রশ্নের মুখে।

এবার পশ্চিমবঙ্গের রাজ্যপালের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন প্রবীণ সিপিএম নেত্রী বৃন্দা কারাট। বুধবার পশ্চিমবঙ্গের আসন্ন নির্বাচনের নিরপেক্ষ পরিস্থিতি নিয়ে আশঙ্কা প্রকাশ করেন রাজ্যপাল জগদীপ ধনখড়।।তবে পাশাপাশি ভোটের জন্য ভয় মুক্ত পরিস্থিতি বজায় রাখার আশ্বাসও দেন তিনি। এদিন রাজ্যপালের সেই মন্তব্যের পরিপ্রেক্ষিতেই সিপিএম নেত্রী বৃন্দা কারাট তোপ দাগেন।

বৃহস্পতিবার দিল্লিতে সাংবাদিকদের সামনে বৃন্দা কারাট বলেন, “পশ্চিমবঙ্গের রাজ্যপাল কি নির্বাচন কমিশনার হয়ে গিয়েছেন?‌” এখানেই না থেমে তিনি আরো বলেন, “যেভাবে রাজ্যপালকে বিজেপি নিয়োগ করেছে, তিনি কেন্দ্রীয় সরকারের এজেন্টের মতো কাজ করছেন। ‌এটা রাজ্যপালের পদমর্যাদাকে লঙ্ঘন করছে এবং এই পদের পক্ষেও অসম্মানের।”

এদিন কেরলের নির্বাচনে বাম দলের সাফল্যকে অভিনন্দন জানিয়েছেন সিপিএমের পলিটব্যুরো সদস্য বৃন্দা কারাট। ত্রিবান্দ্রম কর্পোরেশন ভোটে শাসকদল এলডিএফ–এর জয়ের জন্য দলীয় কর্মীদের সাধুবাদ জানিয়েছেন তিনি। সেই সঙ্গে বিরোধীদের কটাক্ষ করে তাঁর বক্তব্য, “বিজেপি এবং কংগ্রেস যে শাসকদলের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ এনেছিল, তার সমুচিত জবাব ভোটবাক্সে দিয়েছেন মানুষ।”

প্রসঙ্গত উল্লেখ্য, গতকাল পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড় বলেন নির্বাচন নিয়ে পশ্চিমবঙ্গে ভীতিজনক পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এর মোকাবিলাই এখন তাঁর কাছে সব থেকে বড় চ্যালেঞ্জ। একইসঙ্গে রাজ্যবাসীকে আশ্বস্ত করে তিনি বলেন, আগামী বিধানসভা নির্বাচন ভয়মুক্ত পরিবেশে স্বচ্ছভাবেই হবে।এরই পরিপ্রেক্ষিতে এদিন কটাক্ষ করেন বৃন্দা কারাট।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close