ভাইরালরাজ্য

কোভিডে মৃত বাবার মৃতদেহের জন্য ছেলের কাছে ৫১ হাজার টাকা দাবি হাসপাতালের

মহানগরবার্তা ওয়েব ডেস্ক : রাজ্যজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা যত বৃদ্ধি পাচ্ছে ততই ক্রমশ বেড়ে চলেছে স্বাস্থ্য ব্যবস্থার দুর্নীতি। ফের সামনে এলো একটি বেসরকারি হাসপাতালের দুর্নীতিগ্রস্থ ক্রিয়াকলাপ। রবিবার এই হাসপাতালের কর্মকান্ডে ক্ষোভ প্রকাশ করলো নেটিজেনরা। করোনায় মৃত এক ব্যক্তির দেহ দেখতে চাওয়াতে এক বেসরকারি হাসপাতাল দাবি করল ৫১ হাজার টাকা।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যম থেকে পাওয়া খবর অনুযায়ী, হরি গুপ্তা নামের এক ব্যক্তি করোনায় আক্রান্ত হয়ে এই হাসপাতালে শনিবার একেবারে গভীর রাতে প্রায় ১টা নাগাদ মারা যান। কিন্ত হাসপাতাল ওই ব্যক্তির মৃত্যুর খবর হরি বাবুর ছেলে সাগর গুপ্তকে জানায় রবিবার দুপুরে। এত দেরীর কারণ জানতে চাওয়া হলে তারা জানায় তাদের কাছে এই ব্যক্তির পরিবারের কারুর ফোন নম্বর ছিলনা, তাই দেরী হয়েছে।

খবরটি পাওয়া মাত্রই মৃতের পরিবার তড়িঘড়ি হাসপাতালে পৌঁছালে তারা জানায়, দেহ সৎকারের জন্য শিবপুর শ্মশানে নিয়ে যাওয়া হয়েছে। সেখান থেকে তারা শ্মশানে পৌঁছালে সেখানে থাকা এই হাসপাতাল কর্মী সদস্যদের পক্ষে জানানো হয়, মৃতদেহ দেখতে চাইলে বা পরিস্থিতি সম্পর্কে অবগত হতে গেলে তাদের ৫১ হাজার টাকা দিতে হবে।

এরপরেই মৃতের পরিবার এবং হাসপাতালের কর্মী সদস্যদের মধ্যে একপ্রকার বচসার সৃষ্টি হলে তারা জানায় এই টাকা কমিয়ে ৩১ হাজার টাকা পর্যন্ত তারা নামতে রাজি। বেআইনি এই অর্থ গ্রহণের পর্দা ফাঁস করতেই মৃতের পরিবার খবর দেয় লোকাল পুলিশ স্টেশনে। ঘটনাস্থলে পুলিশ পৌঁছালেও দমে যায়নি ওই কর্মী সদস্যের দল। তারা জানায়, টাকা না দিলে উচ্চ আধিকারিকদের সাথে তারা কথা না বলে দেহ প্রদান করতে পারবেনা। পরিস্থিতি এতটাই চরমে পৌঁছায় যে ঘটনার প্রমাণ স্বরুপ মৃতের পরিবার ঘটনাটি ক্যামেরা বন্দি করতে গেলে ফোন কেড়ে নেয় ওই হাসপাতাল কর্মী সদস্যের দল।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close