খবররাজ্য

‘পুজোর সময়েও যোগ্য চাকরিপ্রার্থীদের আন্দোলন চলবে’, পুলিশি নিষেধ অগ্ৰাহ্য করে নির্দেশ হাইকোর্টের

মহানগর বার্তা ডেস্ক: প্রাথমিক স্কুলে নিয়োগ পাননি যোগ্য চাকরিপ্রার্থীরা। এই দাবিতে বিক্ষোভ কর্মসূচি চান দক্ষিণ ২৪ পরগনা জেলার চাকরিপ্রার্থীদের একাংশ। কিন্তু পুজোর কারণে রাজ্য পুলিশের অনুমতি না মেলায় ক্ষুব্ধ চাকরিপ্রার্থীরা আদালতের দ্বারস্থ হয়।

বিক্ষুব্ধ চাকরিপ্রার্থীদের আবেদনে আদালতের ভৎসনার মুখে পরে রাজ্য প্রশাসন। পুলিশের আপত্তিকে নসাৎ করে দিয়ে বিক্ষুব্ধ চাকরিপ্রার্থীদের অবস্থান বিক্ষোভের অনুমতি দেয় হাইকোর্ট।

রাজ্য পুলিশের তরফে অবস্থান বিক্ষোভের অনুমতি না দেওয়ার কারণ হিসেবে বলা হয়, ‘পুজোর মরশুমে পুলিশ প্রশাসন ব্যস্ত থাকবে। তাছাড়া রানি রাসমণি রোডে একটি অবস্থান বিক্ষোভ চলছে।’ তবে রাজ্য পুলিশের আপত্তিকে নসাৎ করে দেন বিচারপতি বিচারপতি রাজাশেখর মান্থা। বিচারপতি বলেন, যোগ্য প্রার্থীরা চাকরি ভিক্ষা করবেন, আর পুজোর দোহাই দিয়ে পুলিশ আন্দোলন আটকাবে, এটা হতে পারে না।

এছাড়াও কলকাতা হাইকোর্টের তরফে ভৎসনা করা হয় রাজ্য প্রশাসনকে। আদালতের তরফে নির্দেশ দেওয়া হয়, আগামী এক মাসের জন্য ধর্মতলা চত্বরে শান্তিপূর্ণ অবস্থান বিক্ষোভ করতে পারবেন দক্ষিণ ২৪ পরগনার প্রাথমিকে যোগ্য চাকরিপ্রার্থীরা। তবে নির্দিষ্ট সময় মেনে তাদের বিক্ষোভ করতে হবে।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close