রাজ্যমহানগর

“দু পয়সার প্রেস!” মহুয়া মৈত্রের “অপমানজনক” মন্তব্যে প্রতিবাদ জানালো কলকাতা প্রেস ক্লাব

মহানগরবার্তা ওয়েবডেস্ক: একুশের বিধানসভা নির্বাচন যতই এগিয়ে আসছে, রাজনৈতিক বাদানুবাদে ততই যেন উত্তপ্ত হয়ে চলেছে বাংলার রাজনৈতিক পরিস্থিতি। এমতাবস্থায় রাজনৈতিক নেতৃবৃন্দের ধৈর্য্য চ্যুতির ঘটনাও নতুন নয়। দলীয় কর্মসূচিতে মেজাজ হারিয়ে এবার বিপাকে পড়লেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র।

রবিবার মেজাজ হারিয়ে রাজ্যের সাংবাদিকদের সম্পর্কে যে মন্তব্য মহুয়া মৈত্র করেছেন ইতিমধ্যেই একাধিক জায়গা থেকে তার পড়া সমালোচনা করা হয়েছে। সেই আবহেই এবার কৃষ্ণনগরের নেত্রীর বিরুদ্ধে গর্জে উঠল কলকাতা প্রেস ক্লাব।

কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস সাংসদ মহুয়া মৈত্রের রবিবারের বিতর্কিত মন্তব্যের জেরে সোমবার কলকাতা প্রেস ক্লাবের তরফ থেকে দেওয়া হয়েছে লিখিত বিবৃতি। সাংসদের মন্তব্যকে অপমানজনক বলে উল্লেখ করে প্রেস ক্লাবের তরফ থেকে অবিলম্বে দাবি করা হয়েছে মন্তব্যের প্রত্যাহার।

বিবৃতিতে লেখা হয়েছে, “কৃষ্ণনগরের সাংসদ মহুয়া মৈত্র সাংবাদিকদের সম্বন্ধে যে মন্তব্য করেছেন তাতে প্রেস ক্লাব, কলকাতা গভীর উদ্বেগ প্রকাশ করছে এবং তীব্র প্রতিবাদ করছে।” এখানেই শেষ নয়, সাংসদের এই “অপমানজনক” মন্তব্য সম্বন্ধে তাদের আরো বক্তব্য, “গণতান্ত্রিক ব্যবস্থায় সাংবাদিকতার গুরুত্ব এবং এই পেশার সম্মান সর্বজনবিদিত। প্রতিকূল পরিস্থিতির মধ্যে দাঁড়িয়ে একজন সাংবাদিকের পেশাগত সংগ্রাম ও সামাজিক দায়বদ্ধতার বিশ্বজোড়া স্বীকৃতি রয়েছে।”

এরপরই সাংসদের মন্তব্যকে ধিক্কার জানিয়ে প্রেস ক্লাব লিখেছে, ” আশা করি সাংসদ তাঁর এই মন্তব্য অবিলম্বে প্রত্যাহার করে দুঃখ প্রকাশ করবেন।”

প্রসঙ্গত উল্লেখ্য, রবিবার গয়েশপুরে করিমপুর ২ ব্লক তৃণমূল কংগ্রেসের কর্মিসম্মেলনে মেজাজ হারিয়ে সংবাদমাধ্যমকে “দু’‌পয়সার প্রেস” বলে আক্রমণ করেন মহুয়া মৈত্র। দলীয় কর্মীদের বিক্ষোভের মুখে পড়েই মেজাজ হারিয়েছিলেন তিনি। তাঁর মন্তব্যকে তুলোধুনো করেছে বিজেপি।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close