অফবিট

আক্ষেপ নয় উদযাপন! ব্যান্ড বাজিয়ে, শোভাযাত্রা করে নার্সিংহোম থেকে আনা হলো কন্যাসন্তানকে

মহানগরবার্তা ওয়েবডেস্কঃ আক্ষেপ নয় উদযাপন। ব্যান্ড পার্টি বাজিয়ে নিজেদের সদ্যজাত কন্যাসন্তান কে সাদরে আমন্ত্রণ করলো পরিবার। নার্সিংহোম থেকে বাড়িতে মেয়েকে আনা হলো শোভাযাত্রা করে। ঢাক, ঢোলের বর্ণাঢ্য আয়োজনে। টেডি বিয়ার, পান্ডা, ডোরেমন দিয়ে সাজানো গাড়িতে করে মেয়ে দুয়ারে আসতেই তাকে বরণডালা দিয়ে বরণ করে ঘরে তুললেন পরিবারের লোক সহ পাড়া প্রতিবেশীরা। পুত্র সন্তান না হওয়ায় আক্ষেপ নয় বরং সেকেলে মানসিকতার বাইরে এই অভিনব উদ্যাগের স্বাক্ষী রইলো চুঁচুড়াবাসী।

চুঁচুড়ার শুভপল্লি কারবালা মোড়ের বাসিন্দা সুজয় চন্দ ও তৃণা চন্দ। ১৫ মে স্থানীয় এক নার্সিংহোমে দম্পতির এক কন্যাসন্তান জন্মগ্রহণ করে। এর আগেও দম্পতির এক ৬ বছরের মেয়ে রয়েছে বাড়িতে। দ্বিতীয়বার ফের কন্যাসন্তানের আগমনে খুশির হাওয়া গোটা পরিবার জুড়ে। ছোটো মেয়ের আগমন যেন জৌলুস আরোও বাড়িয়ে দিয়েছে চন্দ পরিবারের। চন্দ পরিবারের কথায়, মেয়েরাই সংসারের হাল ধরেন। সবার খেয়াল রাখেন। মেয়েরা সংসারের অমূল্য সম্পদ।

ছোটো মেয়েকে ঘরে আনতে এমন উদ্যোগ কেন? এই প্রশ্নের উত্তরে চন্দ দম্পত্তি ব্যাখ্যা, কন্যাভ্রূণ হত্যা নির্মূল হোক। আর সেই কারণে কন্যাভ্রূণ হত্যা রুখতে সমাজকে বিশেষ বার্তা দিতে তাঁদের এই উদ্যোগ। তাঁদের এই উদ্যোগ যাতে ইতিবাচক মানসিকতার সঞ্চার ঘটায় সেই আশাই করছেন চন্দ দম্পতি।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close