অফবিটরাজনীতিরাজ্য

মোমবাতি জ্বালিয়ে জ্যোতি বসুর জন্মদিন পালন, ফেসবুক পোস্টে লোডশেডিং এর স্মৃতি উস্কে দিলেন দেবাংশু

মহানগর বার্তা ওয়েবডেস্ক: আজ জ্যোতি বসুর জন্মদিন। আজকেই নিউটাউনে ভিত্তিপ্রস্তর স্থাপন হয়েছে জ্যোতি বসু রিসার্চ ইন্সটিটিউটের। বহু বাম কর্মী সমর্থকরা সামাজিক মাধ্যমে তাদের শ্রদ্ধা জানাচ্ছেন জ্যেতি বসুর প্রতি। এতো শ্রদ্ধার মধ্যে আলাদা করে নজর কেড়েছেন তৃণমূলের যুবনেতা দেবাংশু ভট্টাচার্য। অতীতেও বিভিন্ন বিতর্কিত পোস্ট করে তিনি সংবাদ শিরোনামে এসেছেন।

আজ জ্যোতি বসুর জন্মদিনে তিনি তাঁর ফেসবুকের দেওয়ালে পোস্ট করেন একটি মোমবাতি, হ্যারিকেন এবং টর্চ লাইটের ছবিসহ। সেখানে তিনি লেখেন “জ্যোতি বসুর জন্মদিবসে টর্চ, মোমবাতি এবং লন্ঠনসহ তাঁকে স্মরণ করছি। শৈশবের স্মৃতি। শুভ জন্মদিন স্যার। লাল সেলাম।” দেবাংশুর এই পোস্ট নিয়ে শোরগোল শুরু হয়েছে ইতিমধ্যেই।

এর আগেও দেবাংশু বারংবার সামাজিক মাধ্যমে জ্যোতি-বুদ্ধ জমানা নিয়ে বিভিন্ন ব্যাঙ্গাত্মক পোস্ট করে বিতন্ডায় জড়িয়েছেন। জ্যোতি বাবুর মুখ্যমন্ত্রীত্বের সময়ে যেভাবে একটা বড়ো পর্যায় পশ্চিমবঙ্গে বিদ্যুৎ ঘাটতি দেখে দিয়েছিলো, গোটা বাংলা অন্ধকারে ডুবে থাকতে, সেই সময়কেই ব্যাঙ্গাত্মকভাবে উপস্থাপন করে দেবাংশু জ্যোতি বাবুর জন্মদিনে এই পোস্ট করেছেন বলে সংশ্লিষ্ট মহলের ধারণা।

এর আগেও বাংলার প্রাক্তণ মুখ্যমন্ত্রী জ্যোতিবাবুর আমলে বাংলার বিদ্যুৎ বিভ্রাট নিয়ে পোস্ট করে সাড়া ফেলে দিয়েছিলেন দেবাংশু। এর আগে ঝড়-বৃষ্টিতে বিদ্যুৎ চলে যাওয়ার পরে তিনি একটি পোস্ট করেন “ঝড়ের চোটে ইলেকট্রিক তার ছিড়ে গতকাল এদিকে ঘন্টা চারেকের জন্য জ্যোতি বসু ফিরে এসেছিলেন।” এটা নিয়েও তাঁর পোস্টের কমেন্ট বক্সে বিতন্ডা শুরু হয় বাম সমর্থকদের সঙ্গে। আদতে দেবাংশুর নিশানায় বারংবার ফিরে ফিরে আসছে জ্যোতিবাবুর আমলের বাংলার বিদ্যুৎ ঘাটতির প্রসঙ্গে। তাঁর মতে তৃণমূল জমানায় সেই অন্ধকার থেকে আলোয় ফিরেছে বাংলা। তাই সুযোগ পেলেই বিদ্যুৎ বিভ্রাট নিয়ে সিপিএম আমলকে কটূক্তি করতে ছাড়েন না এই যুব তৃণমূল নেতা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close