রাজ্যরাজনীতি

‘এতদিন গুজুবাবু গুজুতে ছিলেন, এখন ভোট নিতে আসছেন’, প্রধানমন্ত্রীকে তীব্র কটাক্ষ চন্দ্রিমার

মহানগরবার্তা ওয়েবডেস্ক: একুশের বিধানসভা নির্বাচনের আগে নানা বিষয়কে কেন্দ্র করে ক্রমেই উত্তপ্ত হয়ে উঠছে বাংলার রাজনৈতিক পরিস্থিতি। এক দিকে যেমন গত লোকসভা নির্বাচনের সাফল্যকে হাতিয়ার করে মসনদ দখলের লড়াইয়ে ঝাঁপাচ্ছে বিজেপি, অন্যদিকে তেমনই ক্ষমতা ধরে রাখতে মরিয়া তৃণমূলও। এমতাবস্থায় নতুন বছরের শুরুতেই বাংলা সফরে আসার কথা ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এদিন প্রধানমন্ত্রীর এই বাংলা সফরকেই চাঁচাছোলা ভাষায় আক্রমণ করলেন তৃণমূল কংগ্রেস নেত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। তাঁর বক্তব্য, এতদিন রাজ্যের নানা ঘটনা পরম্পরায় প্রধানমন্ত্রীকে দেখা যায় নি। এখন ভোটের আগেই হঠাৎ করে বাংলা নিয়ে তাঁর তৎপরতা বেড়ে গিয়েছে। একথা বলতে গিয়ে এদিন পশ্চিমবঙ্গ মন্ত্রী পরিষদের আইন, জুডিশিয়াল ও স্বাস্থ্য মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, “সিঙ্গুরে, নন্দীগ্রাম, নেতাইয়ে তোমার টিকি দেখিনি ৷ তখন গুজুবাবু গুজুতে বসেছিলেন, এখানে ছিলেন না ৷ এখন বাংলা দখল করতে হবে, তাই এখানে আসবেন ?”

বস্তুত এদিন বর্ধমানের উৎসব ময়দানের একটি দলীয় সভায় যোগ দেন তৃণমূল নেত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। সেখান থেকেই ভোটের মরশুমে গেরুয়া শিবিরকে একহাত নেন তিনি। বিজেপি নেতৃত্বের চুল বা দাড়ির স্টাইল নিয়ে কটাক্ষ করে চন্দ্রিমার বক্তব্য, “চুল বা দাড়ির স্টাইল বদলে দিলেই রবীন্দ্রনাথ বা অরবিন্দ হওয়া যায় না ৷ কিংবা দাড়ি বাড়িয়েও রবীন্দ্রনাথ কিংবা ঋষি অরবিন্দ সাজার চেষ্টা করলেও তা হয় না ৷ এই সব সেজে বাংলার মানুষকে ভুল বোঝানো যাবে না ৷”

এখানেই শেষ নয়, চন্দ্রিমা ভট্টাচার্য আরো বলেন, “বাংলার মানুষ দখল কথাটি পছন্দ করেন না ৷ যারা বাংলায় গ্রামগঞ্জ চেনে না তারা বলছে বাংলা দখল করবে ৷ হঠাৎ 2021এ এসে মনে পড়ল বাংলায় আসতে হবে ৷ তাই কখনও রবীন্দ্রনাথ কখনও ঋষি অরবিন্দ সাজছেন । রবীন্দ্রনাথের মতো সাজলে রবীন্দ্রনাথ হওয়া যায় না । কিংবা ঋষি অরবিন্দ হওয়া যায় না । কখনও চুলের স্টাইল বদলে কিংবা দাড়ি বাড়িয়ে বাংলার মানুষের মন পাওয়া যাবে না।”

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close