দেশ

চিনকে বিশ্বাস নেই! রাজনাথের সাথে বৈঠকের পরের দিনই ৫ ভারতীয় যুবককে অপহরণ চিনের

মহানগর বার্তা ওয়েবডেস্কঃ ফের বিশ্বাসঘাতকতা। মুখে শান্তির বাণী, কাজে পিছনে ছুড়ি চিনের। প্রতিরক্ষা মন্ত্রকের বৈঠকের মধ্যেই সামনে এলো এই চিত্র। অরুণাচলে চীন সীমান্ত থেকে পাঁচজন যুবককে অপহরণ করলো চীনা লাল ফৌজ। ঘটনাটি প্রথম সামনে আসে সোশ্যাল মিডিয়ায়।

অরুনাচলে ভারত-চিন সীমান্তের ৭ নম্বর সেরা সেক্টরে এই ঘটনা ঘটে। প্রাথমিক সূত্রে পাওয়া খবর অনুযায়ী জানা গেছে, এই এলাকা থেকে তনু বকর, প্রশাত রিঙলিং, নগারু দেরি, দংতু এবিয়া, টচ সিংকাম নামের পাঁচ যুবক নিখোঁজ। প্রশাত রিঙলিঙ-এর দাদা প্রকাশ রিঙলিঙের ফেসবুক পোস্টের মাধ্যমে গোটা ঘটনাটি সামনে আনেন।

সোস্যাল মিডিয়ায় রিংলিং এর অভিযোগ , “নাচো এলাকা থেকে আমার ভাই-সহ মোট পাঁচজনকে চিনা সেনা অপহরণ করে নিয়ে গিয়েছে। আমি স্থানীয় প্রশাসন ও ভারত সরকারকে অনুরোধ করছি, দ্রুত ব্যবস্থা নিন। ওঁদের ফিরিয়ে আনুন।” ঘটনাটি জানাজানি হতেই স্থানীয় প্রশাসন হস্তক্ষেপ করেন। ওই এলাকার এসপি তরু গুসার জানান, “আমাদের কাছে এখনও কোনও অভিযোগ দায়ের করা হয়নি। সোস্যাল মিডিয়া থেকে পুরো বিষয়টি জানতে পেরেছি। বিষয়টি খতিয়ে দেখছি।”

অন্যদিকে,শনিবার এই বিষয়টি নিয়ে সরব হয়েছেন কংগ্রেস বিধায়ক নিনং এরিং। বৈঠকের পরের দিনই এমন ঘটনায় নিজের ক্ষোভ প্রকাশ করেছেন তিনি। তিনি বলেন, “রাশিয়ায় ভারত-চিন বৈঠকে মাঝেই পাঁচ ভারতীয় যুবকেক তুলে নিয়ে গেল চিনা ফৌজ। ভুল বার্তা দিল লালফৌজ।”

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close