টেকনলজিদেশ

‘চিনা দ্রব্য বয়কট! টেকনোলজিতে এবার জাগবে ভারত’ চিনকে হুঁশিয়ারি মোদির

মহানগর বার্তা ওয়েবডেস্ক : কিছুদিন আগেই ভারত-চীন সীমান্তে পৌঁছে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশবাসীর উদ্দেশ্যে কিছু পেপটক দিয়েছিলেন। যার প্রভাব একেবারে পৌঁছে গিয়েছিলো সদূর আমেরিকাতে। শুধু তাই নয় এর রেশ এতটাই ছিলো যে আমেরিকা জুড়েও চায়না দ্রব্য বয়কটের একটি রব উঠে গিয়েছিলো। এবার ভারত প্রধানমন্ত্রী আহ্বান জানালেন টেকদুনিয়াতে ভারতের একচেটিয়া আধিপত্যের উদ্দেশ্যে।তিনি স্পষ্ট জানালেন এবার থেকে আত্মনির্ভর হতে চলেছে ভারত।

প্রসঙ্গত, শুধু চিন নন, প্রধানমন্ত্রী চান টেকনোলজি সংক্রান্ত যেকোনো বিষয়েই ভারত যেন কোনো দেশের উপর নির্ভর না করে। দেশের যুব সমাজের উদ্দেশ্যে তিনিবললেন, “এবার আমাদের জাগতে হবে। অনেক হয়েছে অন্যান্য দেশের দ্বারা টেকনোলজিকাল সাহায্য। আমরা এবার এই বিষয়ে স্বতন্ত্র হয়ে উঠবো। বৈদিশিক বাজারে ভারতের তৈরী দ্রব্যের থাকবে বিপুল চাহিদা”। এই প্রকল্পকে তিনি নাম দিলেন, “আত্মনির্ভর ভারত অ্যাপ উদ্ভাবনী চ্যালেঞ্জ”।

এর পাশাপাশি তিনি জানিয়েছেন, ভারতের তৈরী কিছু নতুন অ্যাপ ইন্টারন্যাশনাল মার্কেটে আসতে চলেছে। যা নিয়ে তিনি যথেষ্ট আশাবাদী। এই চ্যালেঞ্জটিকে যথেষ্ট পরিমাণে সামগ্রিক করে তোলার উদ্দেশ্যে সরকার এবং প্রযুক্তি সম্প্রদায়ের সমস্ত সদস্যরা যাথে যৌথভাবে উদ্যোগ নেন এই বিষয়ে তিনি স্পষ্টভাবে লিঙ্কেডিনে জানিয়েছেন।

জানা গিয়েছে, এই অ্যাপগুলি যথাক্রমে বাড়ির কাজ, ই-লারনিং, বিনোদন এবং অফিস ইউটিলিটি প্রভৃতিতে এর শ্রেণীবিভাজন হতে পারে। তাই জন্য এই উদ্দেশ্যে আগামী এক মাসের মধ্যেই ট্র্যাক ১ এর অংশ হিসাবে ভ্যাল অ্যাপ চিহ্নিত হতে চলেছে।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close