fff
জেলা

স্কুলের গেটে ঝুলছে কন্ডোম! “নোংরামি” বন্ধ হোক তুমুল বিক্ষোভ অভিভাবকদের

মহানগর বার্তা ওয়েবডেস্ক: উত্তর ২৪ পরগণার দেগঙ্গার কলসুর গ্রাম পঞ্চায়েতের মোগরা জুনিয়র এফ ফি স্কুলের গেটে কন্ডোল ঝোলনো দেখে ক্ষুব্ধ অভিভাবকরা বিক্ষোভে ফেটে পড়লেন। প্রায় প্রতিদিনই কেউ না কেউ স্কুলের গেটে নোংরা ঝুলিয়ে দিয়ে চলে যায় বলে অভিযোগ। এমনকী বর্জ্য পদার্থও ছুড়ে ফেলা হয় স্কুলের বারান্দার মধ্যে। অভিযোগ, মল থেকে শুরু করে কোনও কিছুই বাদ যায়নি। সব ধরনের বর্জ্য মিলেছে স্কুলের মধ্যে থেকে। তবে বৃহস্পতিবার সব শালীনতার সীমাই ছাড়িয়ে গেছে! স্কুলের গেটে তালার পাশে একটি কন্ডোম ঝোলানো অবস্থায় দেখতে পান অভিভাবকরা। আর তারপরই স্কুলের সামনে বিক্ষোভ দেখাতে শুরু করেন। এই ঘটনাকে কেন্দ্র করে তুমুল হইচই শুরু হয়ে যায় স্কুল চত্বরে। এই পরিবেশের মধ্যে বাচ্চাদের স্কুলে পড়ানো নিয়ে রীতিমতো চিন্তায় পড়ে গিয়েছেন অভিভাবকরা। “নোংরামি মুক্ত বিদ্যালয়”-এর দাবিতে স্কুলের দেওয়ালে পোস্টার লাগিয়ে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা।

এই ঘটনা প্রসঙ্গে এক অভিভাবক বলেন, “স্কুলে যা নোংরামি হলো তার জন্য আমরা অবরোধ করতে বাধ্যই হয়েছি। গিয়ে দৃশ্যটা দেখে আসুন, ওখানেই তো রয়েছে। এটা স্কুল, পবিত্র জায়গা। এখানে শিক্ষা দেওয়া হয়। নোংরামির পাঠ দিতে আসে না কেউ। আমাদেরই লজ্জা লাগছে। ভাবতে হবে এমন স্কুলে সন্তানদের পাঠাব কি না। আমরা চাই স্কুলে একটা গেট বসুক। পাঁচিলটা আরও উঁচু করা হোক, যাতে বাইরের লোকজন ঢুকতে না পারে।” এদিকে এই ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়ে পড়ে এলাকায়। খবর দেওয়া হয় কলসুর পুলিশ ফাঁড়িতে। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে বিক্ষোভরত অভিভাবকদের সঙ্গে কথা বলে। তারপরই পুলিশের আশ্বাসে আন্দোলন তুলে নেন অভিভাবকরা।

স্কুল কর্তৃপক্ষের দাবি, রাতের অন্ধকারে এই ধরনের ঘটনা ঘটানো হয়। সেক্ষেত্রে স্থানীয় প্রশাসন, এলাকার লোকজন এগিয়ে না এলে কোনওভাবেই তা আটকানো সম্ভব নয়। এই ঘটনা প্রসঙ্গে স্কুলের প্রধান শিক্ষক বলেন, “যেভাবে নোংরা আবর্জনা স্কুলের গেটে টাঙিয়ে রেখেছে এই পরিস্থিতিতে কোনও ভাবেই ক্লাস করা যায় না। অভিভাবকরা ঠিকই বলেছেন। বৃষ্টি আসার ফলে নোংরা সরিয়ে স্কুলের গেট খুলে ছাত্রছাত্রীদেরকে ক্লাস রুমে ঢোকানো হয়েছিল। স্কুলের পক্ষ থেকে পুলিশের কাছে অভিযোগ দায়ের করা হয়েছে। সেই অভিযোগের ভিত্তিতে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।”

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
Close
Close

Adblock Detected

Please Disable your ADBlocker!