রাজ্যরাজনীতি

তৃণমূলে কারোর সমস্যা হলে কংগ্রেসের দরজা খোলা আছে, ২১-এর আগে বার্তা অধীরের

মহানগরবার্তা ওয়েবডেস্ক: রাজ্যে আসন্ন বিধানসভা নির্বাচনের আগে খুব একটা স্বস্তিতে নেই শাসকদল তৃণমূল কংগ্রেস। গত কয়েক দিন ধরেই দলের একাধিক নেতৃত্বের তরফ থেকে শুরু হয়েছে পদত্যাগের জল্পনা। নানা জায়গা থেকে উড়ে আসছে গোষ্ঠী কোন্দলের খবরও। তবে কি ২১-এর নির্বাচনের আগেই ভাঙন ধরতে চলেছে ঘাসফুল শিবিরে? এবার জল্পনাকে আরো খানিক উস্কে দিলেন কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী।

বৃহস্পতিবার, সোশ্যাল মিডিয়ায় রাজ্য কংগ্রেসের সভাপতি অধীর চৌধুরী শাসকদলের আভ্যন্তরীণ বিশৃঙ্খলাকে উস্কে দিয়ে নিজের মন্তব্য প্রকাশ করেন। পশ্চিমবঙ্গ কংগ্রেসের অফিসিয়াল ট্যুইটার হ্যান্ডেল থেকে তিনি বলেন, যাঁদের যাঁদের তৃণমূলে থাকতে সমস্যা হচ্ছে, তাঁরা আবার কংগ্রেসে ফিরে আসতে পারেন। শুধু তাই নয়, তৃণমূল কংগ্রেস দল যে আদতে কংগ্রেস থেকেই উদ্ভুত হয়েছে, ট্যুইটারে এদিন সে কথাও জানান রাজ্য কংগ্রেসের সভাপতি এবং বহরমপুর লোকসভা কেন্দ্রের সাংসদ অধীর রঞ্জন চৌধুরী।

এদিন ট্যুইটারে অধীর চৌধুরী আরো বলেছেন, “তৃণমূলের কোন রাজনৈতিক অস্তিত্ব নেই। তৃণমূলে থাকতে কারো সমস্যা হলে কংগ্রেসের দরজা তাদের জন্য খোলা।”তাঁর কথায়, “কংগ্রেস থেকে তৃণমূলের জন্ম হয়েছিল। আপনারা আবার কংগ্রেসে ফিরে আসুন। আপনাদের মর্যাদা দেওয়ার ক্ষমতা কংগ্রেসের আছে।”

প্রসঙ্গত উল্লেখ্য, গত কয়েক দিন ধরেই তৃণমূল কংগ্রেসের অভ্যন্তরে চলছে বিশৃঙ্খলা। কিছুদিন আগেই পূর্ব মেদিনীপুরের তমলুক অঞ্চলের তৃণমূল নেতা এবং রাজ্যের পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারীকে দলীয় পতাকা ছাড়াই সভা করতে দেখা গিয়েছিল, যা নিয়ে তুমুল আলোচনা শুরু হয়েছে রাজ্যের রাজনৈতিক মহলে। এছাড়া, গতকালই দলীয় পদ থেকে পদত্যাগ করেছিলেন সিঙ্গুরের তৃণমূল নেতা বেচারাম মান্না। যদিও কালই পদত্যাগ বাতিল করে পুণরায় দলে ফিরেছেন তিনি। এই পরিস্থিতিতে কংগ্রেসের রাজ্য সভাপতি অধীর চৌধুরীর বক্তব্য নিঃসন্দেহে জল্পনা বাড়িয়ে দিয়েছে।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close