খবরদেশ

রাহুলের ‘ভারত জোড়ো’ যাত্রায় শিশুরা কেন? নির্বাচন কমিশনে অভিযোগ শিশু সুরক্ষা কমিশনের

মহানগর বার্তা ডেস্ক : কংগ্রেসের(Congress) ভারত জোড়ো যাত্রা চলছে। ১৩ সেপ্টেম্বর ৬ নম্বর দিনে পড়েছে এই দীর্ঘ কর্মসূচি। সমগ্র ভারতকে আবদ্ধ করতেই এই যাত্রা চলছে। তামিলনাড়ু থেকে কংগ্রেসের(Congress) যে কর্মসূচি শুরু হয়েছিল তা এখন রয়েছে কেরলে। প্রথম থেকেই এই কর্মসূচীতে সাড়া পেয়েছে কংগ্রেস(Congress)। কেরলের পদযাত্রায় এবার রাহুলের সঙ্গে দেখা যাচ্ছে শিশুদেরও। আর এতেই ক্ষিপ্ত জাতীয় শিশু অধিকার সুরক্ষা কমিশন। তারা ইতিমধ্যেই কংগ্রেসের(Congress) বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের জন্য নির্বাচন কমিশনের কাছে নালিশ করেছে।

সবার খবর সঠিক খবর পড়তে চোখ রাখুন মহানগর বার্তায়

তাদের বক্তব্য, রাজনৈতিক কর্মকাণ্ডে শিশুদের সামিল করা আইনের আওতায় পড়ে না। একমাত্র প্রাপ্ত বয়স্করাই দলের সদস্যপদ হিসেবে থাকতে পারবে। রাজনীতির কাজেও প্রাপ্ত বয়স্কদের যোগদানই মূল। কংগ্রেসের(Congress) পদযাত্রায় শিশুদের যুক্ত করে তাদের মৌলিক অধিকার থেকে বঞ্চিত করা হয়েছে। কারণ তারা স্বেচ্ছায় যোগ দেয়নি। জাতীয় শিশু অধিকার সুরক্ষা কমিশনের দাবি, কংগ্রেসের বিরুদ্ধে কমিশন যেন দ্রুত ব্যবস্থা গ্রহণ করে।

আরও পড়ুন:ফাইভ স্টারে বসে পরিকল্পনা নয়, বামেদের থেকে নবান্ন ‘ঘেরাও’ শিখতে হবে বিজেপিকে: রূপা

বিজেপির বিরুদ্ধে বিভাজনের রাজনীতির অভিযোগ তুলে এই কর্মসূচি শুরু করেছে কংগ্রেস। মূলত বেকারত্ব, মূল্যবৃদ্ধি নিয়েই একাধিকবার সরব হয়েছেন রাহুল। যাত্রার মাঝে সভাও করেছেন তিনি। ভারত জোড়ো যাত্রার মাঝেই বিয়ের প্রস্তাবও পেয়েছেন রাহুল। বিরোধীদের কটাক্ষ থেকে টি-শার্ট নিয়েও বিতর্ক জড়িয়েছেন। ৭ সেপ্টেম্বর তামিলনাড়ুর কন্য়াকুমারী থেকে শুরু হয়েছে এই পদযাত্রা। ১০ সেপ্টেম্বর কেরলে ঢুকেছে এই পদযাত্রা। কেরলের উপর দিয়ে সাতটি জেলাকে ছুঁয়ে মোট ৪৫০ কিলোমিটার পথ অতিক্রম করবে ভারত জোড়ো যাত্রা। তারপর ১ অক্টোবর কর্নাটকে ঢোকার কথা রয়েছে এই পদযাত্রার।

সবার খবর সঠিক খবর পড়তে চোখ রাখুন মহানগর বার্তায়

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close