মহানগর

‘ভগবানকে জানিয়ে কংগ্রেস ছেড়েছি’, দল বদলে বিজেপিতে এসে আজব দাবি কংগ্রেস নেতার

মহানগর বার্তা ডেস্ক: একদিকে যখন কেন্দ্রীয় সরকারের একাধিক নীতির সমালোচনা করে রাহুল গান্ধী হাঁটছেন ‘ভারত জড়ো’ যাত্রায়। সেই সময়ই কংগ্রেসের দূর্গে ভাঙন ধরালো বিজেপি। বুধবার গোয়ায় কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগদান করলেন ৮জন কংগ্রেস বিধায়ক। তারমধ্যে রয়েছেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী দিগম্বর কামাত। চলতি বছর ফেব্রুয়ারি মাসেই তিনি রাহুল গান্ধীর সামনে প্রতিজ্ঞা করেছিলেন কংগ্রেসের হাত না ছাড়ার। কিন্তু কথা দিয়ে কথা কেন রাখলেন না তিনি? এই প্রসঙ্গে দিগম্বর কমাতের দাবি , তিনি কেন বাকি সমস্ত বিধায়করাই ভগবানের থেকে অনুমতি নিয়ে দল বদলেছেন।

সর্বভারতীয় একটি সংবাদমাধ্যমে দিগম্বর জানিয়েছেন, বিজেপিতে যোগদান করার আগে তিনি মন্দিরে গিয়েছিলেন। তাঁর ‘কী করা উচিত’ এই কথা ভগবানকে জিজ্ঞেস করতেই নাকি ভগবান তাঁকে বলেছে, ‘তোমার যেটা ইচ্ছে সেটাই করো’। তাই ভগবানের নির্দেশ অমান্য করে নয়, বরং ভগবানকে জানিয়েই বিজেপিতে এসেছেন বলে দাবি দিগম্বর কামাতের।

প্রসঙ্গত, ফেব্রুয়ারি মাসে গোয়ার বিধানসভা নির্বাচনের আগে রাহুল গান্ধীর উপস্থিতিতে দল না ছাড়ার শপথ নিয়েছিলেন কংগ্রেস প্রার্থীরা। এই ব্যাপারে কংগ্রেসের হাইকমান্ডকে প্রতিশ্রুতিও দিয়েছিলেন তাঁরা। মন্দির, মসজিদ ও গির্জাকে সাক্ষী রেখে কংগ্রেস ত্যাগ না করার কথা জানিয়েছিলেন প্রার্থীরা। কিন্তু প্রতিশ্রুতিই সার হলো। বিজেপির প্ৰতি মোহ কাটাতে কোনো দাওয়াই কাজ করলো না কংগ্রেসের। প্রতিজ্ঞা পর্বের কিছু মাস যেতেই গোয়ার কংগ্রেস নেতারা দল পাল্টে আরও তীব্রতর করে তুললো কংগ্রেসের অন্দরের সংকটকে।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close