খবরমহানগর

“কলকাতা নতুন মেয়র চায়”, তরুণজ্যোতির ট্যুইট ঘিরে বিতর্ক নেট দুনিয়ায়

মহানগর বার্তা ওয়েবডেস্কঃ সম্প্রতি নেট দুনিয়ায় বিতর্কের কেন্দ্রবিন্দু হল বিজেপি নেতা তথা আইনজীবী এবং বিজেপি মুখপাত্র তরুণজ্যোতি তিওয়ারির টুইট। গতকাল তরুণজ্যোতি তিওয়ারি টুইট করে বলেন, ‘কলকাতা নতুন মেয়র চায়।’ আর তাতেই বিতর্কের সূত্রপাত। বর্তমানে কলকাতার মেয়র হিসেবে রয়েছেন ফিরহাদ হাকিম। অন্যদিকে সিবিআই ও ইডির তৎপরতায় বেশ অস্বস্তিতেই রয়েছে শাসক দল। অন্যদিকে তরুণজ্যোতির এরূপ মন্তব্যের জেরে যে নতুন করে বিতর্ক তৈরি হল তা বলাই বাহুল্য।

অনেকেই সেই পোস্টের নিচে নানারকম মন্তব্যও করেছেন। একজন লিখেছেন, ‘কলকাতা আপনাকে বা আপনাদের চায় কি না এই প্রশ্নটা কলকাতাকে কতবার করেছেন?’ আরেকজন লেখেন, ‘আগে বর্তমান মেয়রটা জেলে যাক, তার পরে এই চটিচাটার দলের মুখে চুনকালি পরুক তারপরে নতুন মেয়র করা যাবে।’ অন্যদিকে অপর একজন বলেন, ‘কেনো? ঠিকই তো উন্নয়ন চলছে। পাকিস্তানের তুলনায় মিনি পাকিস্তানের উন্নয়ন দেখেছেন? খাটের তলা অব্দি বাণ্ডিল বাণ্ডিল উন্নয়ন। বাংলা হেব্বি এগিয়ে নয় কি?’

উল্লেখ্য, এসএসসি নিয়োগ দুর্নীতি, কয়লা ও গরু পাচারের মতো একের পর এক ঘটনায় নাম জড়িয়েছে তৃণমূলের হেভিওয়েট নেতাদের। এসএসসি নিয়োগ দুর্নীতির তদন্তে নেমে রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও তাঁর ঘনিষ্ট অর্পিতা মুখোপাধ্যায়কে গ্রেফতার করেছে ইডি। প্রায় ৫০ কোটি টাকার পাশাপাশি বিপুল সোনার গয়না, বিদেশি মুদ্রা, বেনামী সংস্থা ও সম্পত্তির নথি উদ্ধার করেছে ইডি। তারপরে গরু পাচার মামলায় বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলকে গ্রেফতার করে সিবিআই। এরপরই বর্ধমান সানমার্গ ওয়েলফেয়ার চিটফান্ড কাণ্ডে নাম জড়ায় হালিশহরের তৃণমূল পুরপ্রধান রাজু সাহানির। তাঁকে গ্রেফতার করে সিবিআই। তার বাড়ি থেকে ৮০ লক্ষ টাকা উদ্ধার হয়েছে বলে খবর। এরকমই একের পর এক মন্ত্রীর কারনামা প্রকাশ্যে আসার পর থেকেই বিরোধী দল শাসক শিবিরকে আক্রমণ করছে। যদিও তরুণজ্যোতির করা টুইটকে ঘিরে মেয়র ফিরহাদ হাকিম বা দলের কেউ এখনও কোনো মন্তব্য করেননি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Check Also
Close
Back to top button
নিজের লেখা নিজে লিখুন
Close
Close